RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৮ ১৪২৭ ||  ১৪ রবিউস সানি ১৪৪২

‘১০ টাকার ফুল যদি ৮০ টাকা হয় রিকশা ভাড়া বেশি নয় কেন?’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ১৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘১০ টাকার ফুল যদি ৮০ টাকা হয় রিকশা ভাড়া বেশি নয় কেন?’

ছবি: শাহীন ভূইয়া

আজ বিশ্ব ভালোবাসা দিবস। শুক্রবার হওয়ায় ছুটির দিনে বসন্ত ছুঁয়ে গেছে সবার প্রাণে। ভোর থেকেই ঢাকায় চলছে উৎসব। লাল-হলুদে পুরো শহর যেন পরিণত হয়েছে ফুল বাগানে। পোশাকে, হাতে, মুখে সর্বত্র বাসন্তী রঙে রঙিন।

তবে দিবসটি উপলক্ষে রাজধানীর বিভিন্ন বিনোদন কেন্দ্র, টিএসসি, বইমেলা, শাহবাগসহ বিভিন্ন এলাকায় লোক সমাগম ছিল প্রচণ্ড ভিড়। যে কারণে রিকশার চাহিদাও ছিল বেশি। এ সুযোগ পেয়ে রিকশা ভাড়াও নেয়া হচ্ছে অনেক বেশি।

শুক্রবার দুপুরে রাজধানীর ধানমন্ডি, সিটি কলেজ, নিউমার্কেট, ঢাকা বিসশবিদ্যালয় এলাকা ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

ধানমন্ডি জিগাতলা থেকে নিউমার্কেট যাবেন জুয়েল হাসান ও মিলি আক্তার৷ অনেকক্ষণ ধরেই তারা রিকশার জন্য অপেক্ষা করেও কাঙ্ক্ষিত ভাড়ায় পাচ্ছেন না।

জুয়েল হাসান রাইজিংবিডিকে বলেন, ঢাকায় রিকশা চালকরা কোনো উৎসব পেলেই হয়েছে। তাহলেই তাদের দাম বেড়ে যায়। জিগাতলা থেকে নিউমার্কেট যাব। ভাড়া হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা সর্বোচ্চ। কিন্তু আজ সেই ভাড়া চাচ্ছে ১০০ টাকার বেশি। কিছুটা কম বললেও কেউ রাজি হচ্ছে না।

জিগাতলা বাসস্ট্যান্ডে হালিম মিয়া নামের এক রিকশা চালকের বেশি ভাড়া নেওয়া প্রসঙ্গে জিজ্ঞেস করলে তিনি বলেন, আজ ভালোবাসা দিবস। সবাই বের হয়েছে। তাই রিকশার চাহিদা বেশি। আর ভাড়াও একটু বেশি।

তিনি বলেন, ‘বছরের অন্যান্য দিনতো আমরা বেশি ভাড়া নেইনা। আজ একটা দিনের জন্য বেশি ভাড়া নিচ্ছি। তাছাড়া আজ যদি সবাই ১০ টাকার ফুল ৮০ বা ১০০ টাকায় কিনতে পারে, তাহলে রিকশা চালকদের কেন একটু বেশি ভাড়া দিবে না। আমরাতো কষ্ট করে চালিয়ে তাদের নিয়ে যাই।’

রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে, ভালোবাসা দিবস ও শুক্রবার ছুটি থাকায় বাসের সংখ্যা কিছুটা কম। রিকশা রয়েছে অনেক বেশি। অনেককেই রিকশার জন্য অপেক্ষা করতেও দেখা গেছে।


ঢাকা/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়