ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মাদকের সঙ্গে সংশ্লিষ্টদের ছাড় নয়

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৭, ২২ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাদকের সঙ্গে সংশ্লিষ্টদের ছাড় নয়

ফাইল ফটো

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘মাদকের সঙ্গে সংশ্লিষ্ট কাউকে কোনোভাবে ছাড় দেওয়া হবে না।’

শনিবার রাজধানীতে আহসানিয়া মিশনের বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘‘মাদক কারবারি এবং সেবনকারী উভয় দেশের জন্য ক্ষতিকারক। মাদকের সঙ্গে তাদের সম্পর্ক ছিন্ন করতে কাজ করে যাচ্ছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী।

‘মাদকের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জিরো টলারেন্স নীতি অবলম্বন করা হয়েছে। এ কারণে প্রতিদিন রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হচ্ছে। পুলিশ এবং গোয়েন্দা সংস্থার সঙ্গে মাদকবিরোধী অভিযানে বিশেষ অভিযান পরিচালনা করছে র‌্যাব। ইতোমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে ভীতসন্ত্রস্ত হয়ে অনেকেই আত্মসমর্পণ করেছে এবং মাদক সেবন থেকেও সরে এসেছে।”

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, ‘মাদক একটি দেশকে ধ্বংস করতে যথেষ্ট। বিশেষ করে মাদকের কারণে যুব সমাজ ধ্বংস হয়ে যায়। এ কারণে যুব সমাজকে রক্ষায় দেশের উত্তরোত্তর উন্নয়নের স্বার্থে মাদকবিরোধী অভিযান আরো জোরালোভাবে পরিচালনা করা হবে।

মাদকবিরোধী অভিযানে কেউ বাধা দিলে তাকেও দল-মত-নির্বিশেষে আইনের আওতায় আনা হবে। সেক্ষেত্রে কোনোভাবেই ছাড় দেওয়া হবে না।”

অন্যদিকে মাদক বিরোধী অভিযানের কারণে গত এক বছর বিপুল পরিমাণ মাদক উদ্ধার করে আইনি প্রক্রিয়ার মাধ্যমে ধ্বংস করা হয়েছে। অনেক মাদক ব্যবসায়ী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার হয়ে কারাগারে আছে। অনেকেই আত্মসমর্পণ করেছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

 

ঢাকা/মাকসুদ/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়