ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

স্থায়ী কমিটির সভায় শ্রমিক লীগের কেউ থাকবে

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৭, ২৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্থায়ী কমিটির সভায় শ্রমিক লীগের কেউ থাকবে

সব দলের সদস‌্যদের সংগঠন বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশন এতোদিন এ খাতের প্রতিনিধিত্ব করে আসছে। তবে পরিবহন খাত নিয়ে সংসদে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভায় পরিবহন শ্রমিক লীগের প্রতিনিধি থাকবেন।

এই স্থায়ী কমিটি রোববারের সভায় এমন সুপারিশ মন্ত্রণালয়ে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।

রোববার কমিটির সভাপতি মো. মুজিবুল হকের সভাপতিত্বে সংসদ ভবনে সভাটি হয়।

কমিটির সদস্য শাজাহান খান এবং শামসুন নাহারসহ ক‌মি‌টির সদসরা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের একজন উপযুক্ত প্রতিনিধি পরবর্তী সভায় আমন্ত্রণ জানানোর জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

অন‌্যান‌্য বিষয়ের মধ‌্যে বৈঠক‌ে শ্রমিকদের সাহায‌্যের টাকা প্রকৃত শ্রমিকদের দেয়ার জন‌্য গঠিত সাব-কমিটির প্রতিবেদন এবং লেবার অফিসে ট্রেড ইউনিয়ন রেজিস্ট্রেশন সংক্রান্ত বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে প্রকৃত ক্ষতিগ্রস্থ শ্রমিকরা যেন সাহায্য পান, সে বিষয়ে সজাগ দৃষ্টি রেখে শ্রমিক কল্যাণ তহবিল হতে ক্ষতিগ্রস্থ শ্রমিকদের যে পরিমাণ টাকা প্রদান করা হয়, তা জেলাওয়ারী সমহারে দেয়া হচ্ছে কিনা সেটা পরীক্ষা-নিরীক্ষা করে দেখার জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

শিল্প মন্ত্রণালয়ের সাথে আন্তঃমন্ত্রণালয় সভা করে পুরান ঢাকার সব ধরনের কারখানা এবং গোডাউন দ্রুত অন্যত্র সরানোর বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ এবং শিল্প সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণকে আগামী বৈঠকে আমন্ত্রণ জানানোর বিষয়টিও কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধানগণসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

 

ঢাকা/আসাদ/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়