ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মালয়েশিয়া-সিঙ্গাপুরের উপরে যাবে বাংলাদেশ : অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০০, ২৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মালয়েশিয়া-সিঙ্গাপুরের উপরে যাবে বাংলাদেশ : অর্থমন্ত্রী

যুক্তরাজ্যভিত্তিক সেন্টার ফর ইকোনমিক রিসার্চের বরাত দিয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জানিয়েছেন, ২০২৪ সালের মধ্যেই মালয়েশিয়া ও সিঙ্গাপুরের উপরে যাবে বাংলাদেশ।

রোববার বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরে পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ তথ‌্য জানান তিনি।

ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের (ডিজেএফবি) নতুন কমিটির অভিষেক উপলক্ষে 'উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করা হয়।                               

অর্থমন্ত্রী বলেন, ‘আমি বিশ্বাস করি, প্রধানমন্ত্রীর হাত ধরেই ২০৩০ এর স্বপ্ন পূরণ হবে এবং ২০৪১ এর স্বপ্নও পূরণ করতে পারব। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হবে। আমাদের সম্পর্কে যুক্তরাজ্যভিত্তিক সেন্টার ফর ইকোনমিক রিসার্চ বলেছে, ২০২৪ সালের মধ্যেই আমরা মালয়েশিয়া ও সিঙ্গাপুরের উপরে যাব।’

অর্থমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, বাংলাদেশে যাদের জায়গা-জমি নেই, বসবাস করার মতো ব্যবস্থা নেই, যাদের আবাসনের ব্যবস্থা নেই- তিনি সবাইকেই জায়গা-জমি দেবেন এবং আবাসনের ব্যবস্থা করে দেবেন। এটা আমেরিকাতে সম্ভব না, গোটা ইউরোপেও সম্ভব না। এর চেয়ে শক্তিশালী ভূমিকায় কোনো দেশের প্রধানমন্ত্রী অবতীর্ণ হতে পারেন, এটা কল্পনা করতেও ভয় লাগে। কিন্তু তিনি সেটা করবেন, সেটা আমাদের সবাইকে বিশ্বাস রাখতে হবে।’

ডিজেএফবি সম্পর্কে অর্থমন্ত্রী বলেন, ‘আপনাদের সংগঠন অনেক সুন্দরভাবে কাজ করুক, এটাই আমাদের দোয়া।

ডিজেএফবির সভাপতি এফ এইচ এম হুমায়ূন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আরিফুর রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের কার্যনির্বাহী সদস্য সুশান্ত সিনহা। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের সম্পাদক মো. সাইফুল আলম ও এএফপির বাংলাদেশের ব্যুরো চিফ শফিকুল আলম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব নূরুল আমিন, সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (জ্যেষ্ঠ সচিব) ড. শামসুল আলম, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সদস্য (সচিব) আবুল মনসুর মো. ফয়জুল্লাহ, অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) বেগম ফাতেমা ইয়াসমিন প্রমুখ।


ঢাকা/হাসিবুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়