ঢাকা, সোমবার, ২৩ চৈত্র ১৪২৬, ০৬ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

‘গৃহহীনদের দুর্যোগ সহনীয় ঘর দে‌বে সরকার’

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৪ ৮:৫৩:২১ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২৪ ৮:৫৪:৪৩ পিএম

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, আগামীতে বাংলাদেশে কোনো গৃহহীন থাকবে না। প্রত্যেক গৃহহীন পরিবারকে দুর্যোগ সহনীয় ঘর দেয়া হ‌বে। পর্যায়ক্রমে সারা দেশে ৬০ লাখ ঘর নির্মাণ করবে সরকার।

সোমবার ঢাকায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ‌্যান্ড ভালনারেবিলিটির শিক্ষার্থীদের ইন্টার্নশিপ প্রতিবেদন উপস্থাপনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তি‌নি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী ব‌লেন, যাদের জমি নেই, তাদেরকে সরকার জমির ব্যবস্থা করে দেবে। সেই জমিতে গৃহ নির্মাণ করে দেয়া হবে। মুজিববর্ষ উপলক্ষে দেশের প্রতিটি গ্রামের একটি দরিদ্র পরিবারকে একটি করে দুর্যোগ সহনীয় গৃহ নির্মাণ করে দেয়া হবে।

তি‌নি ব‌লেন, দেশের টেকসই উন্নয়নে সরকার কাজ করছে। গ্রামীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সরকার সারা দেশে ব্রিজ, কালভার্ট, রাস্তা- যেখানে যা প্রয়োজন, সব নির্মাণ করে দে‌বে।

প্রতিমন্ত্রী ব‌লেন, বাংলাদেশে ভবিষ্যতে কোনো বাঁশের সাঁকো থাকবে না। বাঁশের সাঁকোর পরিবর্তে সেখানে পাকা ব্রিজ করে দেয়া হবে।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মহসীনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব‌্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল।


ঢাকা/নঈমুদ্দীন/রফিক