ঢাকা, বুধবার, ২৫ চৈত্র ১৪২৬, ০৮ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

দুই সন্তানের জন্য বাঁচতে চান তাসনিম

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৬ ৮:৩৯:৫৬ এএম     ||     আপডেট: ২০২০-০২-২৬ ১:১২:২৫ পিএম

ফুটফুটে দুই সন্তান। ছিল সুখের সংসার। কিন্তু হঠাৎ জীবনের বাঁক বদল। শরীরে ধরা পড়লো ক্যানসার।  এরপর থেকে প্রতিদিনই মৃত্যুর সঙ্গে লড়াই করে বেঁচে আছেন তাসনিম আরা আফরিন। 

এ বেঁচে থাকা শুধু নিজের জন্য নয়। তাসনিম বাঁচতে চান নিজের দুই মেয়ের জন্য। স্বপ্ন দেখেন তাদের বড় করবেন। তাদের নিয়ে নিজের জগৎকে আবারো সাজাবেন।

চট্টগ্রাম জেলার কমদতলীর তাসনিম আরা আফরিনের শরীরে ২০১৫ সালে রিলাসপেড হজকিন লাইফোমা ক্যানসার (Relasped Hodgkin Lymphoma Cancer) ধরা পড়ে। এরপর দেশে ও ভারতে কয়েকবার চিকিৎসা করান ও কেমো থেরাপি দেন।

তাসনিম আরা আফরিন জানান, প্রতিবারই আর্থিক অনটনের কারণে পুরো চিকিৎসা নিতে পারেননি তিনি। ২০১৭ সালের তার গলায় নতুন করে দুটি টিউমার দেখা দেয়। সেগুলো পরে বড় আকার ধারণ করে ও শারীরিক অবস্থার অবনতি হলে শয্যাশায়ী হতে হয়।

পরে ২০১৯ সালের মার্চ মাসে আত্মীয়-স্বজনের আর্থিক সহযোগীতায় চিকিৎসা নিতে আবার ভারত যান। সেখানে ব্লাড ট্রান্সপ্ল্যান্ট ও কেমো থেরাপি দেওয়ার কথা ছিল। তবে ব্লাড ট্রান্সপ্লান্ট করার উপযোগী করতে গিয়ে সব টাকা খরচ হয়ে যায়। ওই সময় দেশে থাকা দশ মাস বয়সের ছোট মেয়ের শারীরিক অবস্থাও খারাপ হয়। ফলে সম্পূর্ণ চিকিৎসা না করিয়েই মে মাসের শেষে দেশে আসতে হয়।

তিনি বলেন, দেশে ফেরার সময় সিটি স্ক্যানের জন্য ভারতের হাসপাতালে টাকা জমা দিয়ে এসেছিলাম এবং তারা জুলাইয়ের ১ তারিখের মধ্যে যেতে বলেছিল। ব্লাড ট্রান্সপ্ল্যান্টের টাকা জোগাড় করতে না পারায় আর যাওয়া হয়নি। এরমধ্যে টিউমারের পরীক্ষার জন্য যে বায়োপ্সি করা হয়েছিল সেখানের স্টিচ পেকে পুঁজগুলো অনেক গভীর গর্ত করেছে। এ কারণে আমি কোনো কিছু ঠিক মতো খেতে পারি না। কোনো কিছু খেলেই বমি হয়, গলা দিয়ে রক্ত বের হয়।

তাসনিম আকুতি ভরা চাহনিতে আরো বলেন, ‘আমি বাঁচতে চাই। আমার ছয় বছর ও দেড় বছর বয়সী দুই মেয়ে আছে। নিষ্পাপ দুটি সন্তানের জন্য বাঁচতে চাই। প্রতিবার যখন বাঁচার স্বপ্ন দেখি ততবারই অসম্পূর্ণ থেকে যায়। এখন আমার উচ্চ মাত্রার কেমো থেরাপি (high power chemotherraphy) এবং অটোলোগাস ট্রান্সপ্ল্যাশন (Autologous transplantation) করতে হবে। এজন্য আমার প্রায় ১৫ লাখ টাকার মতো লাগবে। ওষুধসহ এতো ব্যয়বহুল খরচ যোগানো আমার পরিবারের পক্ষে খুবই কষ্টের ও অসম্ভব ব্যপার। আমার বাঁচার স্বপ্ন থেকে আমি দেশবাসীর সহযোগীতা কামনা করছি।’

তাসনিম আরা আফরিনকে সহযোগীতা করবেন যেভাবে

বিকাশ (পারসোনাল)
01676512399, 01824836321

রকেট (পারসোনাল)
018248363219

ব্যাংক : তাসনিম আরা আফরিন
হিসাব নং : 20503610200430611
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, কদমতলী শাখা, চট্টগ্রাম।

 

ঢাকা/নূর/সাওন/জেনিস