ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দখলমুক্ত হচ্ছে খাস পুকুর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ২৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দখলমুক্ত হচ্ছে খাস পুকুর

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, ‘দেশের বিভিন্ন এলাকায় স্থানীয় দরিদ্রদের জীবন যাপনের সুবিধার্থে সরকারি খাস পুকুরের উন্নয়ন করা হবে। সরকারি পুকুর দখলমুক্ত করে সংস্কার করা হবে।

বুধবার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ২০১৯-২০ অর্থ বছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (এডিপি) অন্তর্ভুক্ত প্রকল্পসমূহের অগ্রগতি পর্যালোচনায় তি‌নি একথা ব‌লেন।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, ‘অবৈধভাবে দখল করে ভরাট করা খাস জলাশয় ও পুকুর উদ্ধারেও জোর উদ্যোগ নেয়া হবে। এসব পুকুর-জলাশয় দখলমুক্ত করে সমাজের হত দরিদ্র ভূমিহীনদের ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। না হয় প্রকৃত মৎস্যজীবীদের বৈধভাবে বরাদ্দ দেয়া হবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারকে জন-বান্ধব সরকার উ‌ল্লেখ ক‌রে ভূ‌মিমন্ত্রী ব‌লেন, ‘কিছু পুকুর স্থানীয় দরিদ্র মানুষদের ব্যবহারের জন্যে উন্মুক্ত করে দেয়ার ব্যবস্থা নেয়া হবে যাতে তারা প্রাত্যহিক প্রয়োজনে ব্যবহার করতে পারেন।’

ভূমিমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভা সঞ্চালনা করেন ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী।

ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. আবদুল মান্নান, ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান বেগম উম্মুল হাছনা, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক মো. তসলীমুল ইসলাম, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. আবদুল হকসহ বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালকসহ ভূমি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা সভায় উপস্থিত ছিলেন।

 

ঢাকা/নঈমুদ্দীন/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়