ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

উন্নত হজ্ব ব্যবস্থাপনা উপহার দিতে চান ধর্ম প্রতিমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৭, ২৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উন্নত হজ্ব ব্যবস্থাপনা উপহার দিতে চান ধর্ম প্রতিমন্ত্রী

২০২০ সালে উন্নত হজ্ব ব্যবস্থাপনা উপহার দিতে চান ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।

বুধবার ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওয়ে সভাকক্ষে অনুষ্ঠিত প্রধান কার্যালয়ের পরিচালক ও প্রকল্প পরিচালক এবং বিভাগীয় ও জেলা পর্যায়ের শীর্ষ কর্মকর্তাদের সমন্বয় সভায় তিনি এমন প্রত্যাশা ব্যক্ত করেন।

প্রতিমন্ত্রী বলেন, অতীতের যেকোনো সময়ের তুলনায় ২০২০ সালে উন্নত হজ্ব ব্যবস্থাপনা উপহার দিতে চাই। এ বছর সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার হজযাত্রী নেয়া হবে। এক্ষেত্রে ইসলামিক ফাউন্ডেশনের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের হাজী সংগ্রহে সর্বোচ্চ আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে।

শেখ মো. আব্দুল্লাহ বলেন, এ বছর ৩টি হজ প্যাকেজ ঘোষণা করা হয়েছে। মাত্র ৩ লক্ষ ১৫ হাজার টাকা ব্যয়ে সরকারি ব্যবস্থাপনায় সুন্দরভাবে হজ সম্পন্ন করা যাবে। হজ ব্যবস্থাপনায় মধ্যস্বত্বভোগীদের বিষয়ে জনগণকে সচেতন করতে হবে।

তিনি বলেন, হজযাত্রী সংগ্রহের ক্ষেত্রে যেকোনো ধরনের শুভ উদ্যোগকে স্বাগত জানানো হবে। সর্বোচ্চ ভালো কাজের জন্য সংশ্লিষ্টদের পুরস্কৃত করা হবে। মসজিদের ইমাম সাহেবদের মাধ্যমে সরকারি হজ ব্যবস্থাপনার সুযোগ সুবিধা সম্পর্কে জনগণকে জানাতে হবে।

‘জাতির পিতা বঙ্গবন্ধু প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের অগ্রযাত্রা আরো বেগবান করতে হবে। এক্ষেত্রে কোনো ধরনের অবহেলা সহ্য করা হবে না। মুজিববর্ষ উপলক্ষে গৃহীত সকল কর্মসূচি গুরুত্ব সহকারে পালন করতে হবে’, বলেন প্রতিমন্ত্রী।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) এবিএম আমিন উল্লা নূরী, অতিরিক্ত সচিব (সংস্থা) মু. আ. হামিদ জমাদ্দার, ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার প্রমুখ বক্তব্য রাখেন।


ঢাকা/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়