ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নতুন প্রজন্মকে গড়তে কাজ করছে সরকার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নতুন প্রজন্মকে গড়তে কাজ করছে সরকার

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, ‘সংস্কৃতি চর্চার মধ্য দিয়ে নতুন প্রজন্মকে সংস্কৃতিমনস্ক অসাম্প্রদায়িক চেতনার সৃজনশীল মানুষ হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে সরকার।’

বুধবার গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ধর্মপুর ডি.ডি.এম উচ্চ বিদ্যালয়ের ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

ধর্মপুর আব্দুল জব্বার ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. ছামিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী।

তিনি বলেন, ‘‘সংস্কৃতি চর্চার অংশ হিসেবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে দেশের প্রতিটি জেলার ১০টি স্কুলে হারমোনিয়াম, তবলাসহ সাংস্কৃতিক সরঞ্জাম সরবরাহ এবং সংগীত শিক্ষক ও তবলচি নিয়োগ প্রদান করা হচ্ছে- যেটি গাইবান্ধাতেও প্রদান করা হবে।

‘এছাড়া প্রতিটি উপজেলায় গ্রন্থাগার, মিলনায়তন, মাল্টিপারপাস হল ও উন্মুক্ত মঞ্চের সমন্বয়ে একটি পরিপূর্ণ সাংস্কৃতিক কেন্দ্র প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে। সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে এ অঙ্গণে জাগরণ সৃষ্টি করা হচ্ছে। আর এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিহত করা হবে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সুন্দরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. আশরাফুল আলম সরকার, উপজেলা নির্বাহী অফিসার কাজী লুৎফল হাসান, সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক রেজাউল ইসলাম রেজা, ১৩ নং শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেওয়ান আমিনুল ইসলাম মঞ্জু। স্বাগত বক্তব্য রাখেন ধর্মপুর ডি.ডি.এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিরীন মোছা. শামসাদ বেগম।

পরে প্রতিমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গাইবান্ধার সদর উপজেলার দারিয়াপুরে সারথি থিয়েটার কর্তৃক সারথি সংস্কৃতি-ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন।


ঢাকা/আসাদ/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়