ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আইটি ভিলেজ‌ের মামলাটি দ্রুত নিষ্পত্তির সুপারিশ

সংসদ ‌প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৪, ২৮ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইটি ভিলেজ‌ের মামলাটি দ্রুত নিষ্পত্তির সুপারিশ

ফাইল ফটো

একাদশ জাতীয় সংসদের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ষষ্ঠ বৈঠক হয়েছে।

বৈঠকে আইটি ভিলেজ‌ের জন্য বরাদ্দকৃত ৪৭ একর ভূমি সম্পর্কিত মামলাটি দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষ‌েপ নেয়ার সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি এ.কে.এম রহমতুল্লাহ’র সভাপতিত্বে বৃহস্পতিবার সংসদ ভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক, ব‌েনজীর আহমদ, ‌মো. নুরুল আমিন, জাকিয়া পারভীন খানম এবং অপরাজিতা হক বৈঠকে উপ‌স্থিত ছিলেন।

বৈঠকে বাংলা‌দেশ হাইট‌েক পার্ক কর্তৃপক্ষের গৃহীত উন্নয়ন প্রকল্পগুলো সর্বশ‌েষ অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়। এছাড়া হাইটেক পার্ক‌ের বিভ‌িন্ন প্রকল্প‌ের কার্যক্রম‌ের অগ্রগতি তুলে ধরা হয় এবং ভবিষ্যত কর্মপরিকল্পনা সম্পর্ক‌ে অবহিত করা হয়।

এছাড়া, কিছু সংখ্যক প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানকে পরীক্ষামূলকভাব ডিজিটালাইজড করা, দেশ‌ের প্রত‌্যন্ত অঞ্চল‌ে ডিজিটাল স‌েবা দ্রুত পৌঁছানো‌ এবং টেলিটক‌ের ন‌েটওয়ার্ক সম্প্রসারণের সুপারিশ করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন‌ের বিষয়‌ে পরবর্তী বৈঠক‌ে বিস্তারিত কর্মপরিকল্পনা উপস্থাপ‌নের সুপারিশ করা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব, হাইট‌েক পার্ক অথরিটির ব‌্যবস্থাপনা পরিচালক, বিভিন্ন সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠক‌ে উপস্থিত ছিলন।

 

ঢাকা/আসাদ/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়