ঢাকা, মঙ্গলবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

'গণতান্ত্রিক আন্দোলনে সোচ্চার পথনাটক কর্মীরা'

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-০২ ১:০৮:১৭ এএম     ||     আপডেট: ২০২০-০৩-০২ ১:৩০:৫১ এএম

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, গণতান্ত্রিক আান্দোলনে সোচ্চার ভূমিকা পালন করেছে পথনাটক ও এর সক্রিয় কর্মীরা।

প্রতিমন্ত্রী রোববার রাজধানীর কেন্দ্রীয় শহিদ মিনারে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

বাংলাদেশ পথনাটক পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে। বাংলাদেশ পথনাটক উৎসব ২০২০ সপ্তাহব্যাপী (০১-০৭ মার্চ)  আজ থেকে শুরু হয়েছে।

তিনি বলেন, পথনাটক সমাজে বার্তা পৌঁছানোর সহজ মাধ্যম। জাতির যে কোনো সমস্যা-সংকটে সর্বাগ্রে পথ দেখিয়েছে পথনাটক। স্বৈরাচার বিরোধী আন্দোলন-সহ সকল গণতান্ত্রিক আান্দোলনে সোচ্চার ভূমিকা পালন করেছে পথনাটক ও এর সক্রিয় কর্মীরা।

খালিদ বলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় পথনাটক উৎসব আয়োজনে সহযোগিতার হাত সম্প্রসারণ করেছে এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে। তিনি বলেন, শিল্প-সংস্কৃতি চর্চা এক ধরনের নেশা। আমাদের শিল্পী-সংস্কৃতি কর্মীদের এ নেশা, আত্মত্যাগ ও নিঃস্বার্থ কর্মযজ্ঞের মধ্য দিয়ে আমাদের সংস্কৃতি বেঁচে আছে, বেঁচে থাকবে।

বাংলাদেশ পথনাটক পরিষদের সভাপতি মান্নান হীরার সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, সহ-সভাপতি ঝুনা চৌধুরী, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারি জেনারেল কামাল বায়েজিদ, নাট্যকার মাসুম বিল্লাহ, বাংলাদেশ পথনাটক পরিষদ এর সহ-সভাপতি মিজানুর রহমান এবং কার্যনির্বাহী কমিটির সদস্য হামিদুর রহমান পাপ্পু। স্বাগত বক্তৃতা করেন বাংলাদেশ পথনাটক পরিষদের সাধারণ সম্পাদক আহম্মেদ গিয়াস।


ঢাকা/আসাদ/নাসিম