ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

৪ দেশের অন অ্যারাইভাল ভিসা বন্ধের পরামর্শ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৮, ৪ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৪ দেশের অন অ্যারাইভাল ভিসা বন্ধের পরামর্শ

ফাইল ফটো

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে চারটি দেশের অন অ্যারাইভাল ভিসা বন্ধের পরামর্শ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় এক পত্রে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চারটি দেশের অন-অ্যারাইভাল ভিসা সাময়িক বন্ধের অনুরোধ করেছেন। দেশ চারটি হলো- চীন, প্রজাতান্ত্রিক কোরিয়া (দক্ষিণ কোরিয়া), ইরান ও ইতালি।

বুধবার আইইডিসিআর মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে আইইডিসিআর এর পরিচালক প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ‌্য জানান।

উল্লেখ্য, এ চারটি দেশসহ যেসব দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঘটেছে, সেসব দেশ থেকে আসা দেশি-বিদেশি সব ধরনের যাত্রীকে ১৪ দিন স্বেচ্ছা (গৃহ) কোয়ারেন্টাইনে থাকার জন্য স্বান্থ্য মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেয়া হয়েছে।

ইতলিতে একজন প্রবাসী কোভিড-১৯ আক্রান্ত হয়েছে জানিয়ে ফ্লোরা বলেন, ‘ইতালিতে বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে আমরা জানতে পেরেছি, মিলানে এক প্রবাসী বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার লক্ষণগুলো মৃদু, তিনি নিজ গৃহেই চিকিৎসাধীন আছেন।’

সিঙ্গাপুর, আরব আমিরাত, ইতালি ছাড়া অন্যান্য কোনো দেশে এখনো পর্যন্ত কোনো প্রবাসী বাংলাদেশি কোভিড-১৯ আক্রান্ত হওয়ার খবর মেলেনি। দিল্লীতে উহান থেকে আগত ২৩ জন বাংলাদেশি নাগরিক দিল্লী শহর থেকে ৪০ মাইল দূরে একটি কোয়ারেন্টাইনে আছেন বলে জানান আইইডিসিআর পরিচালক।

আইইডিসিআর-এর ভাইরোলজি ল্যাবরেটরিতে সন্দেহজনক কোভিড-১৯ আক্রান্তদের নমুনা পরীক্ষা করে এ যাবৎ কারো কোভিড-১৯ পাওয়া যায়নি।

প্রসঙ্গত, বুধবার (৪ মার্চ) বাংলাদেশে চীন দূতাবাসের উপ-প্রধান ইয়ান হুয়ালং আইইডিসিআর-এ পরিচালক প্রফেসর মীরজাদী সেব্রিনা ফ্লোরা-র সাথে সাক্ষাৎ করেন। তারা কোভিড-১৯ নিয়ন্ত্রণে বাংলাদেশ ও চীনের পরিস্থিতি পর্যালোচনা করে পারস্পরিক সহযোগিতার ক্ষেত্রগুলো নিয়ে আলোচনা করেন।


ঢাকা/সাওন/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়