ঢাকা, মঙ্গলবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

অনুপার্জিত আয় ভোগের পথ রুদ্ধ করবে দুদক

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-১৭ ৪:২৯:৫১ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-১৭ ৪:২৯:৫১ পিএম

দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতিবাজদের অনুপার্জিত আয় ভোগ করার সব পথ রুদ্ধ করতে চায় বলে মন্তব্য করেছে সংস্থার চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

মঙ্গলবার দুদকের প্রধান কার্যালয়ে মুজিববর্ষ উপলক্ষে ‘দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’ শীর্ষক প্রামাণ‌্য চিত্র উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করে দুদক চেয়ারম্যান বলেন, ‘১৯২০ সালের আজকের এই দিনে জাতির পিতা জন্মগ্রহণ করেন। আজ শতবর্ষ পূর্ণ হলো। স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তান কারাগার থেকে দেশে ফিরে এসে দুর্নীতি, অন্যায় ও বৈষম্যের বিরুদ্ধে কথা বলেছেন। বঙ্গবন্ধুর বক্তব্য আমাদেরকে দুর্নীতির বিরুদ্ধে সচেতন করে তুলবে।

ইকবাল মাহমুদ বলেন, ‘‘জাতির পিতার নেতৃত্বে প্রণীত আমাদের সংবিধানে বলা হয়েছে- ‘রাষ্ট্র এমন অবস্থা সৃষ্টির চেষ্টা করবে, যেখানে সাধারণ নীতি হিসেবে কোনো ব্যক্তি অনুপার্জিত আয় ভোগ করতে সমর্থ হবেন না।’ এটাই হচ্ছে দুর্নীতির বিরুদ্ধে রাজনৈতিক ও রাষ্ট্রীয় সর্বোচ্চ অঙ্গীকার।  দুদক কমিশনও অনুপার্জিত আয় ভোগ করার সব পথ রুদ্ধ করতে চায়। কেউ দুর্নীতি করবেন না। দুর্নীতির পরিণতি কখনো সুখকর হবে না।’’

এ সময় দুদক কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, এ এফ এম আমিনুল ইসলাম, দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখতসহ কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


ঢাকা/এম এ রহমান/ইভা

     
 

ট্যাগ :