ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

প্রতিরক্ষা মন্ত্রণালয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৪, ১৭ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রতিরক্ষা মন্ত্রণালয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এ উপলক্ষে মঙ্গলবার (১৭ মার্চ) প্রতিরক্ষা মন্ত্রণালয়ে বিশেষ দোয়া ও মোনাজাত এবং কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় সভাপতিত্ব করেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব জনাব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী।

জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে বেলুন উড়িয়ে এবং কেক কেটে জন্মদিনের কর্মসূচি শুরু হয়। এরপর জাতির পিতার প্রতি বিনম্র শ্রদ্ধা এবং মুজিববর্ষের শুভেচ্ছা জানিয়ে কর্মশালা শুরু হয়। কর্মশালায় মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ এবং দেশ ও জাতিগঠনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভূমিকা নিয়ে আলোচনা করেন।

বক্তারা একটি উন্নততর প্রগতিশীল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে জাতির পিতার রাজনৈতিক দর্শন এবং অর্থনৈতিক রূপরেখার উপর বিশেষ গুরুত্বারোপ করে তা যথাযথভাবে বাস্তবায়নে প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার জন্য উপস্থিত সবার প্রতি আহ্বান জানান। সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

গণভবন মসজিদের খতিবের পরিচালনায় বিশেষ দোয়া ও মোনাজাতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

এদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সকল কর্মকর্তা ও কর্মচারীর উপস্থিতিতে ঢাকা সেনানিবাসে পুরাতন সদর দপ্তর লগ এরিয়া ভবনে মঙ্গলবার এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আইএসপিআর-এর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদের এতে সভাপতিত্ব করেন।

বছরব্যাপী অনুষ্ঠিতব্য কর্মপরিকল্পনার অংশ হিসেবে মাসব্যাপী মুজিব চর্চায় প্রথম পর্ব উপস্থাপন করা হয়। পরে অনুষ্ঠানমালায় জাতির পিতা বঙ্গবন্ধুর জীবনের উপরে একটি তথ্য চিত্র প্রদর্শিত হয়।

এছাড়া আইএসপিআর অফিস ভবন ব্যানার ও বেলুনের মাধ্যমে সুসজ্জিত করা হয়। যোহরের নামাজ ও বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানমালার সমাপ্তি হয়।


ঢাকা/হাসান/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়