ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ধর্মীয় অনুশাসন ও সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৪, ২৫ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধর্মীয় অনুশাসন ও সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান

করোনাভাইরাস থেকে রক্ষা পেতে প্রত্যেক মানুষকে নিজ নিজ ধর্মীয় অনুশাসন ও সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।

বুধবার দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, করোনা ভাইরাস মহামারি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে। বাংলাদেশের মানুষও আক্রান্ত হয়েছে। দেশে এই রোগের সংক্রমণ রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। শুধু সরকারের পক্ষে একা করোনাভাইরাস মোকাবেলা করা সম্ভব নয়। এজন্য দেশবাসীকে সচেতন ও সতর্ক হতে হবে। সবাইকে একযোগে কাজ করতে হবে।

‘করোনা ভাইরাস সম্পর্কে জনগণকে বেশি সচেতন হতে হবে। সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে। যে যেখানে আছেন, সেখানে যতটা সম্ভব লোকসমাগম এড়িয়ে নিরাপদে থাকতে হবে। আপাতত বাসা বাড়িতে থাকতে হবে। প্রয়োজন ছাড়া বের হওয়া উচিত হবে না। যতটা সম্ভব আলাদা থাকতে হবে। নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে। বিশেষ করে অসুস্থ ব্যক্তিদের মসজিদ, লোকসমাগম পরিহার করতে হবে, বলেন প্রতিমন্ত্রী।

করোনাভাইরাস থেকে রক্ষা পেতে দেশবাসীকে সরকার ঘোষিত নিয়ম কানুন, স্বাস্থ্যবিধি, মসজিদে নামাজ আদায়ের বিষয়ে ইসলামিক ফাউন্ডেশনের দেওয়া নির্দেশনা পালনের আহ্বান জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, ‘বিশ্বব্যাপী এ কঠিন বিপদের মুহূর্তে মুসলমানদেরকে ব্যক্তিগতভাবে মহান আল্লাহ তায়ালা'র নিকট বেশি বেশি তাওবা, ইস্তেগফার করতে হবে। কান্নাকাটি করে আল্লাহর সাহায্য চাইতে হবে। ’


ঢাকা/নঈমুদ্দীন/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়