ঢাকা, বৃহস্পতিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

সবাইকে সচেতন হতে হবে: সমবায়মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৮ ৫:৪৮:৩৭ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৮ ৮:২৭:৫৬ পিএম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, করোনাভাইরাসের যে প্রাদুর্ভাব দেখা দিয়েছে—তা থেকে রক্ষা পেতে সচেতন হতে হবে।

শনিবার (২৮ মার্চ) রাজধানীর কারওয়ান বাজারে ঢাকা ওয়াসা ভবনের সামনে এ কথা বলেন।

এর আগে ঢাকা ওয়াসার করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাজধানীবাসীকে নিরাপদ রাখতে শহরের রাস্তাঘাট ও যানবাহনে জীবাণুনাশক (ব্লিসিং পাউডার মেশানো পানি) ছিটানো কার্যক্রম পরিদর্শন করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান প্রমুখ।

সমবায়মন্ত্রী বলেন, ঢাকার প্রধান প্রধান সড়কগুলোতে জীবানুনাশক পানি ছিটানো হচ্ছে। পাড়া-মহল্লার যেখানে জীবানু থাকার সম্ভাবনা রয়েছে সেখানেই স্প্রে করার হবে।  তাৎক্ষণিকভাবে সিটি করপোরেশন রাজধানীর বিভিন্ন জায়গায় পানি ছিটানো কার্যক্রম চালাচ্ছে।  তবে তাদের গাড়ি কম থাকায় এ কাজের সঙ্গে ওয়াসা যোগ দিয়েছে।

তিনি বলেন, সারা বিশ্বে করোনাভাইরাসের যে প্রাদুর্ভাব দেখা দিয়েছে, তা থেকে আমাদের রক্ষা পেতে হবে।  এজন্য প্রয়োজন সচেতনতা।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনসচেতনতায় প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন সংগঠনের নেতারা নিরলস কাজ করে যাচ্ছেন।


আসাদ/সাইফ