ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অনলাইনে বিনামূল্যে বেস্ট এইডের জরুরি স্বাস্থ্য সেবা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩০, ২৯ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অনলাইনে বিনামূল্যে বেস্ট এইডের জরুরি স্বাস্থ্য সেবা

‘ফ্রি ভার্চুয়াল মেডিক্যাল ক্যাম্প’ শিরোনামে অনলাইনে বিনামূল্যে জরুরি চিকিৎসা পরামর্শ দিচ্ছে বেস্ট এইড।

করোনাভাইরাসের কারণে চলমান অবস্থায় যাতে কোনো রোগী চিকিৎসা বঞ্চিত না হয় সেজন্য এ উদ্যোগ নিয়েছে বেস্ট এইড নামে একটি অনলাইন ভিত্তিক সেবা  প্রতিষ্ঠান।

জানা গেছে, ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে ডাক্তাররা স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দিচ্ছেন। এতে ১৫ জন জুনিয়র ও ১৭ জন সিনিয়র ডাক্তার রয়েছেন।

প্রতিষ্ঠানটি ২০ মার্চ থেকে ‘ফ্রি ভার্চুয়াল মেডিকেল ক্যাম্প’ চালু করে। যেখানে মানুষ স্বাস্থ্যগত যেকোনো সমস্যা নিয়ে বেস্ট এইডের ফেসবুক পেইজে মেসেজ পাঠালে ডাক্তাররা তার উত্তর দিচ্ছেন। সব ধরনের স্বাস্থ্যগত সমস্যায় আলোচনা করা যাবে এই প্লাটফর্মে বিশেষজ্ঞ ডাক্তারদের সঙ্গে। গুরুতর কোনো কিছু হলে বেস্ট এইড থেকে ফোন করে পরামর্শ দেওয়া হচ্ছে।

বেস্ট এইড'র সিইও মীর হাসিব মাহমুদ জানান, এরই মধ্যে ৭০০ এর অধিক মানুষকে অনলাইনে ফ্রি সেবা দিয়েছি। এখানে ঢাকা মেডিক্যাল, হলি ফ্যামিলি, কুমিল্লা মেডিক্যাল, সিলেট মেডিক্যাল, শমরিতা হাসপাতাল, জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউটের মোট ১৭ জন চিকিৎসক রয়েছেন।

যেকোনো স্বাস্থ্যগত সমস্যায় জরুরি সমাধান পেতে +8801533443118 নম্বরে অথবা ফেসবুক পেইজে https://www.facebook.com/bestaidbd যোগাযোগ করা যাবে।

 

ঢাকা/ইয়ামিন /ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়