ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দেশে ২৪ ঘণ্টায় কেউ করোনা আক্রান্ত হয়নি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৯, ২৯ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেশে ২৪ ঘণ্টায় কেউ করোনা আক্রান্ত হয়নি

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। একই সঙ্গে এ ভাইরাসের সংক্রমণে নতুন করে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি।

রোববার (২৯ মার্চ) দুপুরে মহাখালীতে আইইডিসিআর কার্যালয় থেকে অনলাইন ব্রিফিংয়ে প্রতিষ্ঠানটির পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ কথা জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে কারো শরীরে করোনা পজেটিভ পাওয়া যায়নি। তাই নতুন করে কেউ করোনা আক্রান্ত হয়নি। মৃত্যুও হয়নি। আর রোববার পর্যন্ত ১৫ জন সুস্থ হয়ে বাড়ি গেছেন বলে জানান ডা. ফ্লোরা।

ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআর-এর হটলাইনে কল এসেছে ২ হাজার ৭২৬টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ১৭৭ জনের। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১০৯ জনের। তবে নতুন করে কারো শরীরে এ ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি।

আইইডিসিআর পরিচালক জানান, বাংলাদেশে কমিউনিটি ট্রান্সমিশন সীমিত আকারে শুরু হলেও তা এখনও বিস্তার লাভ করেনি।

একটা দু-টো জায়গায় সীমিত আকারে কমিউনিটি ট্রান্সমিশন শুরু হয়েছে। এর মধ্যে একটি জায়গায় আমরা সংক্রমণের উৎস খুঁজে পাইনি, তাই সেই জায়গাটিকে সামাজিকভাবে বিচ্ছিন্ন করে নজরদারি কার্যক্রম চালিয়েছি এবং এখনও চালাচ্ছি।

সেখানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরে এমআইএস বিভাগের পরিচালক হাবিবুর রহমান। এছাড়া নিজ বাসভবন থেকে অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

ঢাকা/নূর/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়