ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাস্তা ফাঁকা, তবুও সতর্ক তারা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৯, ২৯ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাস্তা ফাঁকা, তবুও সতর্ক তারা

ছবি : শাহীন ভূইয়া

ঢাকা শহরের প্রবেশমুখ হওয়ায় ২৪ ঘণ্টাই ব্যস্ত থাকে ঢাকা-চিটাগাং রোড়। কিন্তু করোনা পরিস্থিতির কারণে দেশব্যাপী ১০ দিনের সাধারণ ছুটি চলায় এ মহাসড়কে কোনো পরিবহন নেই। কাউকে দেখা যায়নি দৌড়ে সড়ক পার হতে। বলা চলে একদমই ফাঁকা সড়ক। তবে কয়েকটা জায়গায় বিচ্ছিন্নভাবে দায়িত্বপালন করতে দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের। তারা হ্যান্ডমাইকে জনগণকে সতর্ক করছেন। তবে করোনা পরিস্থিতির কারণে একজন আরেকজনের কাছ থেকে নিরাপদ দূরত্বে থেকে দায়িত্ব পালন করছেন।

রোববার (২৯ মার্চ) রাজধানীর সাইনবোর্ড এলাকার সড়কে এ চিত্র দেখা মেলে। তবে শুধু সাইনবোর্ড নয় এরকম চিত্র পুরো রাজধানীজুড়ে। সবখানে সুনশান নিরবতা। মাঝে-মধ্যে কয়েকটি গাড়ি চলতে দেখা যাচ্ছে।

ঢাকার বিভিন্ন সড়কের মতো ঢাকা-চিটাগাং রোডে বাস না থাকায় খুব কম সংখ্যক যাত্রী চলাচল করছে। তবে কেউ হেঁটে, কেউ আবার লেগুনায়। রাস্তার মোড়ে যথারীতি পুলিশ তার দায়িত্ব পালন করছেন সতর্কার সঙ্গে।

সাইনবোর্ড এলাকা ঘুরে দেখা গেছে, রাস্তার পাশে সারিবদ্ধ বাস, ট্রাক,পিকআপ ভ্যান রাখা। খোলা নেই দোকানপাট, ব্যস্ত এ সড়কের পুরোটাই ফাঁকা। ফুটপাতের দোকান, মুদি দোকান, চায়ের দোকান সবই বন্ধ রাখা হয়েছে।

সাইনবোর্ড বাসস্ট্যান্ডে কথা হয় সোহল মাহমুদ নামে এক যুবকের সঙ্গে। তিনি বলেন, শনিরআখড়ায় সবজিসহ কাঁচামালের ব্যবসা আছে। ফজরের আজানের পর গিয়েছিলাম। মুখে মাস্ক ও হাতে  গ্লাভস না থাকলে আইনশৃঙ্খলা বাহিনী জিজ্ঞাসাবাদ করেছে। রাস্তায় বাস না চলায় হেঁটে এসেছি। আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী জরুরি কোনো কাজ না থাকলে বাসায় থাকতে বলেছেন।

সাইনবোর্ড বাসস্ট্যান্ডে দায়িত্বরত পুলিশের সাব-ইন্সপেক্টর (এসআই) মোহাম্মদ আলী বলেন, দেশের মানুষের কল্যাণে পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনী সময় কাজ করছে। আমরা সাধারণ মানুষকে বলছি, করোনাভাইরাস মোকাবিলায় সরকারি নির্দেশ মেনে চলুন। বিনা কারণে রাস্তাঘাটে বের হবেন না।

তিনি বলেন, করোনাভাইরাস খুবই ছোঁয়াছে এবং প্রাণঘাতী। খুব সহজে এ রোগ একজন থেকে আরেকজনের কাছে চলে যায়। খুব দ্রুতই বিস্তার লাভ করে। তাই আমরা নিরাপদ দূরত্বে থেকে দায়িত্ব পালন করছি।

করোনাভাইরাসের কারণে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, কোচিং সেন্টারসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এছাড়া সরকার সাধারণ ছুটি ঘোষণার জন্য রাজধানীর ফাঁকা থাকার অন্যতম কারণ বলে মনে করছেন সাধারণ মানুষ।



ঢাকা/আসাদ/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়