ঢাকা, বৃহস্পতিবার, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

সাংবাদিকদের বকেয়া ও চলতি বেতন পরিশোধের দাবি

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৯ ১০:০৬:৩৩ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৯ ১০:০৬:৩৩ পিএম

করোনাভাইরাসের মতো সঙ্কটকালীন পরিস্থিতিতে  গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের বকেয়া বেতন দ্রুত পরিশোধের দাবি জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতারা।  একইসঙ্গে চলতি মাসের বেতনও দ্রুত পরিশোধের দাবি জানান তারা।

রোববার (২৯ মার্চ) বিএফইউজে সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মাহমুদ এবং ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে নেতারা বলেন, করোনা মহামারির এই ঝুঁকিপূর্ণ সময়ে সংবাদকর্মীরা নিরলসভাবে কাজ করে চলেছেন। মানুষ হিসেবে তাদের প্রত্যেকের সংসার ও পরিবার আছে। বর্তমানে বাজার নিয়ন্ত্রিত ও সংকুচিত। সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। এ অবস্থায় জীবিকার প্রয়োজনে সংবাদকর্মীদের হাতে নগদ অর্থ থাকা খুবই জরুরি। তাই দেশের প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন গণমাধ্যম মালিকদের প্রতি আহ্বান, অনতিবিলম্বে সংবাদ কর্মীদের বকেয়া বেতন পরিশোধ করুন। একইসঙ্গে চলতি মার্চ মাসের বেতন দ্রুত পরিশোধের পদক্ষেপ নিন।

তাছাড়া, এ সময়ে অফিসের বাইরে খাবারের কোনও ধরনের ব্যবস্থা না থাকায় আপদকালে অফিসের ভেতরে কর্তৃপক্ষের উদ্যোগে নাস্তা ও খাবারের ব্যবস্থা করার জন্যও দাবি জানান নেতারা।

বিবৃতিতে নেতারা সংবাদকর্মীদের যাতায়ত সুবিধাসহ অফিসে এবং বাইরে পেশাগত দায়িত্ব পালনকালীন প্রয়োজনীয় স্বাস্থ্য সুরক্ষার সরঞ্জাম নিশ্চিত করার দাবি জানান।



ঢাকা/নঈমুদ্দীন/জেডআর