ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অলি-গলিতে চায়ের দোকানে চলে আড্ডা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৬, ৩০ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অলি-গলিতে চায়ের দোকানে চলে আড্ডা

ছবি: শাহীন ভুইয়া

করোনাভাইরাসের সংক্রমণ রোধে জনগণকে ঘরে রাখতে সারাদেশে সরকার ঘোষিত সাধারণ ছুটি চলছে। বন্ধ রয়েছে সব অফিস-আদালত, কলকারখানা-শপিংমল, গণপরিবহন। জনগণের মধ্যে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে রাস্তায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনী।

সাধারণ ছুটির ৫ম দিনে সোমবার (৩০ মার্চ) রাজধানীর প্রধান সড়কগুলোর পাশে থাকা অধিকাংশ হোটেল রেস্তোরাঁ বন্ধ রয়েছে। তবে বিভিন্ন এলাকার অলি-গলিতে চা দোকান ও মুদি দোকানগুলোর সামনে মানুষকে আড্ডা দিতে দেখা গেছে।

সোমবার সকালে রাজধানীর যাত্রাবাড়ী, শনিরআখড়া, কাজলা, দনিয়া এলাকা ঘুরে এসব চিত্র দেখা গেছে।

হানিফ ফ্লাইওভার সংলগ্ন কাজলা স্বপ্ন শপিং মলের পাশের গলিতে গিয়ে দেখা যায়, চা দোকানের সামনে রাখা বেঞ্চে বসে কয়েজন আড্ডা দিচ্ছেন।
 


ঘরে না থেকে চা দোকানে বসে থাকার কারণ জানতে চাইলে সুরুজ মিয়া নামে এক ব্যক্তি বলেন, এটা তো অনেক বছরের অভ্যাস। পাশে বাসা। বাসার ভেতরে তো আর সব সময় থাকা যায় না। চা খেতে এখানে এসেছি।

একই চিত্র যাত্রাবাড়ী সংলগ্ন কুতুবখালী গলির ভেতরে ঢুকে দেখা যায়। চা দোকান ও  বিভিন্ন মুদির দোকানে সামনে বসানো বেঞ্চে বসে বসে আড্ডা দিচ্ছেন মানুষ। তাদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা নিয়ে কোনো চিন্তা নেই।

কথা হয় মুদি দোকানদার মুজিবুর রহমানের সঙ্গে। তিনি বলেন, মানুষ চাল-ডাল নিতে দোকানে আসে। অনেক সময় দোকানের সামনে গল্প করে। তাদের তো তাড়িয়ে দিতে পারি না।

তবে আইনশৃঙ্খলা বাহিনী টহল দিতে এলে যার যার মত সটকে পড়ে বলেও জানান তিনি।



ঢাকা/মেহেদীে/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়