ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাধারণ ছুটি বাড়ছে ১১ এপ্রিল পর্যন্ত, যেকোনো সময় প্রজ্ঞাপন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪২, ৩১ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাধারণ ছুটি বাড়ছে ১১ এপ্রিল পর্যন্ত, যেকোনো সময় প্রজ্ঞাপন

করোনা মোকাবিলায় সরকারের সাধারণ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ছে। এই বিষয়ে প্রধানমন্ত্রীর অনুমোদনের যেকোনো সময় প্রজ্ঞাপন জারি করবে জনপ্রশাসন মন্ত্রণালয়।

মঙ্গলবার (৩১ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সে সরকারি ছুটি বাড়ানোর ঘোষণার পর বিকেলে জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন রাইজিংবিডিকে এতথ্য জানান।

জনপ্রশাসন সচিব আরও জানান, আগামী ৬ থেকে ৯ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি থাকছে। এরসঙ্গে সপ্তাহিক ছুটি মিলিয়ে ১১ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হবে। তিনি বলেন, ‘ছুটির বিষয়টি অনুমোদনের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। অনুমোদন পাওয়ার পরপরই প্রজ্ঞাপন জারি করা হবে।’

এর আগে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে পরিস্থিতি বিবেচনা করে দেশের রাষ্ট্রপতি, সেনাপ্রধান, মন্ত্রিসভার সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগসহ প্রায় সব মহলের সঙ্গে আলোচনার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ২৬ মার্চ থেকে ৪টা এপ্রিল পর্যন্ত সরকারি ছুটি ঘোষণা করা হয়। 

গত ২৪ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ১০ দিনের এ সরকারি ছুটি ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

কিন্তু করোনাভাইরাসের সংক্রমণরোধের ঝুঁকি থাকায় ছুটি বাড়ানোর প্রসঙ্গ আসলে মঙ্গলবার (৩১ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাঠ প্রশাসনের সঙ্গে ভিডিও কনফারেন্সে দিক নির্দেশনা দেওয়ার সময় পরিস্থিতি বিবেচনায় সরকারি ছুটি বাড়ানোর কথা বলেন।

ঢাকা/নঈমুদ্দীন/এনই

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়