ঢাকা, সোমবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

নিষেধাজ্ঞার মধ্যেও টিসিবির ট্রাকের সামনে ভিড়

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-৩১ ৪:৪৩:১৫ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-২৮ ৪:০৫:৪০ পিএম

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সব ধরনের জনসমাগমের ওপর নিষেধাজ্ঞা থাকলেও ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ট্রাকের সামনে ভিড় রোগ সংক্রমণের ঝুঁকি বাড়াচ্ছে প্রতিদিন।

আজ মঙ্গলবার সকালে রাজধানীর ইত্তেফাক মোড়ে দেখা যায়, টিসিবির ট্রাকের সামনে ক্রেতাদের দীর্ঘ লাইন। অনেক নারীও এসব পণ্য কিনতে লাইনে দাঁড়িয়ে আছেন।

টিসিবির পণ্য বিক্রেতা জানান, ‘প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পণ্য বিক্রি করা হয়। তবে দুপুরের পর পর পণ্য শেষ হয়ে যায়। প্রতিদিনই এই রকম ভিড় থাকে।’

কয়েকজন ক্রেতার সঙ্গে কথা বললে তারা জানান, ‘করোনাভাইরাস সংক্রমণ রোধে জনসমাগম নিষিদ্ধের বিষয়টি আমরা জানি। কিন্তু দোকানে চিনির দাম ৬৫ টাকা, তা ট্রাকে ৫০ টাকা। পেঁয়াজ, ডাল ও তেলের দামও এখানে কম। তাই ঝুঁকি নিয়েই লাইনে দাঁড়িয়েছি।’

গোপীবাগ থেকে আসা রুহুল আমীন বলেন, ‘সরকারের নিষেধাজ্ঞা সম্পর্কে আমি সচেতন। কিন্তু পণ্য তো কিনতে হবে। আমি নিজে সচেতন হলেও অন্যরা তো সচেতন হচ্ছে না।’

জানা যায়, মুজিববর্ষ উপলক্ষে গত ১৭ মার্চ থেকে রাজধানীতে বিভিন্ন ডিলারের মাধ্যমে খোলাবাজারে ৩৫ টাকা কেজি দরে পেঁয়াজ, ৮০ টাকা লিটারে সয়াবিন তেল এবং ৫০ টাকা দরে ডাল ও চিনি বিক্রি শুরু হয় টিসিবির।

এ কার্যক্রমের আওতায় প্রতিজন ভোক্তা ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ চার কেজি চিনি, ৮০ টাকা প্রতি লিটার দরে সর্বোচ্চ পাঁচ লিটার সয়াবিন তেল, ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি মশুর ডাল এবং ৩৫ টাকা কেজি দরে পাঁচ কেজি পেঁয়াজ নিতে পারছেন।

টিসিবি সূত্র থেকে জানা যায়, রমজান উপলক্ষ্যে আগামিকাল ১ এপ্রিল থেকে নতুন করে টিসিবি পণ্যে যোগ হবে ছোলা এবং খেজুর। ৩১ মে পর্যন্ত এ কার্যক্রম চলবে।


ঢাকা/মামুন খান/সাজেদ