ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

১৪ গৃহকর্মীর দায়িত্ব নিলেন অ্যাডভোকেট ইশরাত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ৩১ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১৪ গৃহকর্মীর দায়িত্ব নিলেন অ্যাডভোকেট ইশরাত

করোনাভাইরাসের কারণে বর্তমান নাজুক পরিস্থিতিতে অনেকেই দাঁড়িয়েছেন সমাজের অসহায়-অসচ্ছল মানুষের পাশে। এবার সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত ১৪ জন গৃহকর্মীর পাশে দাঁড়িয়েছেন।  ঘোষণা দিয়েছেন তাদের দায়িত্ব নেওয়ার।

মঙ্গলবার (৩১ মার্চ) বিকেলে নিজের ফেসবুক পেজে তিনি এ ঘোষণা দেন।

ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, ‘করোনার জন্য উদ্ভূত এই বিশেষ কঠিন পরিস্থিতিতে,  বাসায় যারা কাজ করেন বিশেষ করে যারা বিভিন্ন বাসায় কাজ (ছুটা কাজ) করেন তারা অনেকেই অসহায় অবস্থায় আছেন।  বিভিন্ন বাসায় কাজ করার জন্য তারা মারাত্মক স্বাস্থ্যঝুঁকিতে আছেন। এই পরিস্থিতিতে, তাদের অবস্থা যে খুব ভালো তা কিন্তু নয়। আমি এমন একজনকে চিনি যার ৩  মেয়েসহ পরিবার চালাতে হয়, যেখানে ১ মেয়ে গর্ভবতী। উপরন্তু, তিনি নিজেই অসুস্থ।  তাই, এই কঠিন সময়ে তিনিসহ এমন মোট ১৪ জনের খাবার, ওষুধের চিকিৎসার খরচের দায়িত্ব নিলাম। প্রার্থনা করি, মহান আল্লাহ আমাকে  এই পরিশ্রমী নারীদের প্রতি সহযোগিতা ও সম্মান করার তৌফিক দেন। এই ধরনের সহযোগিতা খুব বেশি ব্যয়বহুল নয়। আমরা বাইরে যেসব রেস্টুরেন্টে খাবার খাই তা এখন বন্ধ।  সেই টাকা থেকেই একটি অসচ্ছল পরিবার চলতে পারে। তাই, নিজ নিজ অনুযায়ী আমরা চেষ্টা করতে পারি।’

পরে অ্যাডভোকেট ইশরাত হাসান এ বিষয়ে রাইজিংবিডিকে বলেন, সম্পূর্ণ মানবিক কারণে এ দায়িত্ব নিয়েছি।  যতদিন পরিস্থিতি স্বাভাবিক না হয়, ততদিন তাদের প্রতি এ সহযোগিতা অব্যাহত রাখবো।

রামপুরা বনশ্রীর অধিবাসী ইশরাত হাসানের স্বামী একজন বিচারক।


ঢাকা/মেহেদী/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়