RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৪ ১৪২৭ ||  ০৩ জমাদিউস সানি ১৪৪২

এবার ঢাকা ছাড়ছেন জাপানের ৩২৫ নাগরিক

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৩, ১ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবার ঢাকা ছাড়ছেন জাপানের ৩২৫ নাগরিক

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে এবার নিজ দেশে ফিরে যাচ্ছেন বাংলাদেশে অবস্থানরত জাপানের নাগরিকরাও। তাদের যাওয়ার জন্য বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে।

ঢাকা অবস্থিত জাপান দূতাবাস জানায়, দূতাবাসের মাধ্যমে তাদের নিজ দেশে ফিরে যেতে এ ফ্লাইটের ব্যবস্থা করেছে বাংলাদেশ সরকার। বাংলাদেশে অবস্থানরত ৩২৫ জন জাপানি নাগরিক এদিন নিজ দেশের উদ্দেশ্যে যাত্রা করবেন।

এদিকে চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থার বিষয়টি নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের প্রধান তাহেরা খন্দকার।  

তিনি জানান, সংশ্লিষ্ট পক্ষগুলোর সঙ্গে আলোচনার প্রেক্ষিতে আগামীকাল বৃহস্পতিবার (২ এপ্রিল) জাপানের নাগরিকদের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এই বিশেষ চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। সকাল ১০টায় ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই বিদেশি নাগরিক ও কূটনীতিকদের বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আসছে বাংলাদেশ সরকার। কিন্তু পরিস্থিতি কতদিন দীর্ঘায়িত হয়, সেই অজানা শঙ্কায় এ নিয়ে তিন দফায় দেশ ছেড়েছেন বিদেশিরা।  

গত ৩০ মার্চ  কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়েন ২৬৯ মার্কিন নাগরিক। ২৫ মার্চ রাতে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মালয়েশিয়ার ২২৫ জন নাগরিক ঢাকা ত্যাগ করেন। ২৬ মার্চ সকালে দ্রুক এয়ারের দুটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন ভুটানের ১৩৯ জন নাগরিক।


ঢাকা/হাসান/সাজেদ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়