ঢাকা, বৃহস্পতিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

জ্বর-ঠাণ্ডা-কাশিতে আক্রান্ত পাপিয়া

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০১ ৭:০৪:৫৫ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০২ ১২:৫৩:১০ এএম

জ্বর-ঠাণ্ডা-কাশিতে আক্রান্ত হয়েছেন যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামিমা নূর পাপিয়া ওরফে পিউ।  অসুস্থ হওয়ায় রিমান্ড শেষ হওয়ার নির্দিষ্ট সময়ের আগেই তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব কর্মকর্তারা।

বুধবার (০১ এপ্রিল) বিকেলে এ বিষয়ে কথা হয় র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া পরিচালক লে. কর্নেল সারওয়ার বিন কাশেমের সঙ্গে।  তিনি রাইজিংবিডিকে বলেন, ‘অস্ত্র, মাদক ও অবৈধ মানিলন্ডারিং আইনে দ্বিতীয় দফায় পাপিয়া ও তার স্বামীকে ১৫ দিনের রিমান্ডে আনা হয়। এরই মধ্যে জ্বর-ঠাণ্ডা-কাশিসহ তার বিভিন্ন শারীরিক সমস্যা দেখা দেয়। এ কারণে এক সপ্তাহ আগেই তাকে আদালতে তোলা হয়, কারা হাসপাতালের মাধ্যমে চিকিৎসা নিশ্চিত করতে। প্রয়্জোনে আদালতের মাধ্যমে তাকে আবারও রিমান্ডে নেওয়া হবে।’

কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার পদ মর্যাদার এক কবর্মকর্তা রাইজিংবিডিকে বলেন, জ্বরে আক্রান্ত পাপিয়াকে কারা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।  পরে তাকে গাজীপুরের কাশিমপুর কারাগারে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে নারী ওয়ার্ডে রাখলেও আলাদা করে রাখা হয়েছে। কারা কর্তৃপক্ষ তার চিকিৎসা করছে।

এদিকে বুধবারও পাপিয়াকে আদালতে তোলা হয় রিমান্ড চেয়ে। তবে আদালত রিমান্ড বাতিল করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ফেব্রুয়ারি মাসের শেষ দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা থেকে জাল টাকা বহন ও অবৈধ টাকা পাচারের অভিযোগে পাপিয়ার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীসহ ৪ জনকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপরই একে একে বেরিয়ে আসে পাপিয়ার অন্ধকার জগতের সব অজানা কাহিনী। পাঁচ তারকা হোটেলে নারী দিয়ে অবৈধ ব্যবসা এবং ব্ল্যাক মেইল করা, পুলিশের এসআই পদে ও বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন পদে সাধারণ মানুষকে চাকরি দেওয়ার কথা বলে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছেন পাপিয়া।


ঢাকা/মাকসুদ/জেডআর