ঢাকা, শনিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

প্রথম দিনে ক্র্যাক প্লাটুনে সেবা নিয়েছেন ৭৩ জন

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০১ ১১:২০:২১ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০১ ১১:২০:২১ পিএম

চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের বিনা খরচে গন্তব্যে পৌঁছানোর পরিবহন সেবা ক্র্যাক প্লাটুন আনুষ্ঠানিক চালুর দিনে ৭৩ জন সেবা নিয়েছেন।

বুধবার (০১ এপ্রিল) রাতে দ্যা আর্থ সোসাইটির নির্বাহী পরিচালক মোহাম্মদ মামুন মিয়া রাইজিংবিডিকে বলেন,  সারা দিনে ১৬টি রুটে ৭৩ জন ক্র্যাক প্লাটুনে সেবা নিয়েছেন।  বৃহস্পতিবার (০২ এপ্রিল) ১২৩ জন এ সেবা গ্রহণ করবেন।

সাধারণ ছুটির সময়ে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের পরিবহনজনিত সমস্যা লাঘব করতে দ‌্যা আর্থ সোসাইটি এবং বন্ডস্টাইন টেকনোলজিসের উদ্যোগে ক্র্যাক প্লাটুন চালু করা হয়। সেবাটি বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী যাত্রীদের মধ‌্যে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে এবং নির্দিষ্ট সময় পরপর জীবাণুমুক্ত করার মাধ্যমে পরিচালনা করা হবে।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের জনপ্রিয় গেরিলা সংগঠন ক্র্যাক প্লাটুনের নামের সঙ্গে মিল রেখে এ সেবাটির নাম দেওয়া হয়েছে ‘ক্র্যাক প্লাটুন পরিবহন সেবা’। উদ্যোক্তারা মনে করেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা প্রত্যেকেই এই সময়ের একেকজন যোদ্ধা।

ঢাকায় কর্মরত চিকিৎসক বা সেবাদানকারীরা সেবাটি বিনা মূল্যে ব্যবহার করতে চাইলে রেজিস্ট্রেশন করতে হবে bit.ly/crackplatoontransport লিংকে। আর চিকিৎসক বা সেবাদানকারীরা নিজেদের জন্য প্রযোজ্য রুটটি খুঁজে নিতে পারবেন bit.ly/crackplatoonroutes এই লিংকে। যোগাযোগের হটলাইন নম্বর - ০৯৬৩৯৫৯৫৯৫৯।


ঢাকা/নূর/জেডআর