ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কনস্যুলেট সেবা সীমিত করলো লিবিয়া দূতাবাস

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১৯, ২ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কনস্যুলেট সেবা সীমিত করলো লিবিয়া দূতাবাস

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কনস্যুলেট সেবা সীমিত করেছে লিবিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

দূতাবাসের এক জরুরি বার্তায় এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, লিবিয়ায় বসবাসরত বাংলাদেশিদের অবগতির জন্য জানানো যাচ্ছে, সম্প্রতি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে লিবিয়া সরকার দেশব্যাপী জরুরি অবস্থা ঘোষণা করেছে। দুপুর ২টা থেকে সকাল ৭টা পর্যন্ত কারফিউ জারি ও অফিসের সময় সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নির্ধারণ করেছে।

এ পরিস্থিতিতে করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে লিবিয়া সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ ও নির্দেশনাসমূহ সকল প্রবাসীকে মেনে চলার জন্য অনুরোধ করা যাচ্ছে।

এমতাবস্থায় লিবিয়া প্রবাসী সকল বাংলাদেশি নাগরিকের করোনা ভাইরাসের ঝুঁকি ও ত্রিপলীতে চলমান ভয়াবহ যুদ্ধ পরিস্থিতিতে সকলের নিরাপত্তা ও সুরক্ষার স্বার্থে দূতাবাসের কনস্যুলেট সেবা সীমিত করা হয়েছে।

জরুরি প্রয়োজনে অফিস চলাকালীন সময়ে দূতাবাসের নিম্নোক্ত নম্বরসমূহে যোগাযোগ করে  সেবা গ্রহণ করা যেতে পারে। মোবাইল, +২১৮৯১৬৯৯৪২০২, +২১৮৯১৬৯৯৪২০৭ (বিবিধ কল্যাণ সংক্রান্ত), +২১৮৯১০০১৩৯৬৮ (পাসপোর্ট সংক্রান্ত)। ইমেইল : [email protected][email protected]

দূতাবাসের পক্ষ থেকে আরো বলা হয়েছে, দূতাবাস লিবিয়া সরকারের আইনকানুন মেনে বাংলাদেশি নাগরিকদের পাশে থেকে সর্বোচ্চ সেবা প্রদানের লক্ষ্যে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করছে।

 

ঢাকা/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়