ঢাকা, শনিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

ক্র্যাক প্লাটুনে সন্তুষ্টি সেবাগ্রহিতাদের

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০২ ১২:৪৮:১৭ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০২ ১২:৪৮:১৭ পিএম

চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের বিনা খরচে গন্তব্যে পৌঁছানোর পরিবহন সেবা ক্র্যাক প্লাটুনে সন্তুষ প্রকাশ করেছেন সেবাগ্রহিতারা। সময় মতো বাসা থেকে পিক করে কর্মস্থলে পৌঁছে দেওয়ায় খুশি তারা।

আর উদ্যোক্তারা বলছেন, সেবা চালুর প্রথম দিনের তুলনায় দ্বিতীয় দিনে সেবাগ্রহিতার সংখ্যা বেড়েছে।

বৃহস্পতিবার(২ এপ্রিল) সকালে ক্র্যাক প্লাটুনের সেবা নেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কর্মরত চিকিৎসক মো. জাওয়াদ। তিনি বলেন, ক্র্যাক প্লাটুন পরিবহন সার্ভিসের বিষয়ে জেনেছি আমার এক কলিগের পোস্টের মাধ্যমে। পরে সবকিছু সম্পর্কে আরো জেনে আমি রেজিস্ট্রেশন করি। আজ সকালে আমার বাসা থেকে পিক এবং হাসপাতালে ড্রপ পর্যন্ত তাদের সার্ভিসটা অসাধারণ ছিল।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্মরত এক নার্স বলেন, এ সার্ভিসটা থাকায় নিরাপদে সময় মতো বাসা থেকে কর্মস্থলে পৌঁছে দিচ্ছে। এ কঠিন সময়ে তারা সার্ভিস চালু করায় স্বাস্থ্যকর্মী ও পরোক্ষভাবে রোগীরাই উপকৃত হচ্ছেন।

ক্র্যাক প্লাটুনের অন্যতম উদ্যোক্তা দ্যা আর্থ সোসাইটির নিবার্হী পরিচালক মোহাম্মদ মামুন মিয়া রাইজিংবিডিকে বলেন, বৃহস্পতিবার  সকালে ক্র্যাক প্লাটুনের সেবা নিয়েছেন ১২৭ জন। এখন পর্যন্ত রেজিস্ট্রেশন করেছেন ৩৫৭ জন।

সাধারণ ছুটির সময়ে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের পরিবহনজনিত সমস্যা লাঘব করতে দ্য আর্থ সোসাইটি এবং বন্ডস্টাইন টেকনোলজিসের উদ্যোগে ক্র্যাক প্লাটুন চালু করা হয়। সেবাটি বিশেষজ্ঞদের পরামর্শমতো যাত্রীদের মাঝে নির্দিষ্ট দুরত্ব বজায় রেখে এবং নির্দিষ্ট সময় পরপর জীবাণুমুক্ত করার মাধ্যমে পরিচালনা করা হবে।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের জনপ্রিয় গেরিলা সংগঠন ক্র্যাক প্লাটুনের নামের সঙ্গে মিল রেখে এ সেবাটির
নাম দেওয়া হয়েছে ‘ক্র্যাক প্লাটুন পরিবহন সেবা’। উদ্যোক্তারা মনে করেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা প্রত্যেকেই এ সময়ের একেকজন যোদ্ধা।

ঢাকায় কর্মরত চিকিৎসক বা সেবাদানকারীরা সেবাটি বিনামূল্যে ব্যবহার করতে চাইলে রেজিস্ট্রেশন করতে হবে bit.ly/crackplatoontransport লিংকে। আর চিকিৎসক বা সেবাদানকারীরা নিজেদের জন্য প্রযোজ্য রুটটি খুঁজে নিতে পারবেন bit.ly/crackplatoonroutes এ লিংকে। যোগাযোগের হটলাইন নম্বর - ০৯৬৩৯৫৯৫৯৫৯।



ঢাকা/নূর/এসএম