ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ছুটির আওতার বাইরে জ্বালানি ও সংবাদপত্র

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৪, ২ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছুটির আওতার বাইরে জ্বালানি ও সংবাদপত্র

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার আগামী ১১ এপ্রিল (শনিবার) পর্যন্ত সাধারণ ছু‌টি বা‌ড়ি‌য়ে‌ছে। ত‌বে জ্বালানি ও সংবাদপত্র এ ছুটির আওতার বাইরে থাকবে।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা সংশোধিত ছুটির প্রজ্ঞাপনে বৃহস্পতিবার (০২ এপ্রিল) বিষয়টি জানানো হয়েছে।

তবে প্রথম ধাপে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিলের জন‌্য দেওয়া আদেশের মধ্যে এ দুটি বিষয়কে ছুটির আওতার বাইরে রাখার বিষয়টি উল্লেখ করা হয়নি।

৫ থেকে ১১ এপ্রিল সাতদিন ছুটি বাড়িয়ে বুধবার (০১ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়।

বর্ধিত ছুটির আদেশে বলা হয়েছিল- জরুরি পরিষেবার (বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট ইত্যাদি) ক্ষেত্রে ছুটি প্রযোজ্য হবে না। কৃষিপণ্য, সার, কীটনাশক, খাদ্য, শিল্প পণ্য, চিকিৎসা সরঞ্জাম, জরুরি ও নিত্যপ্রয়োজনীয় পণ্য পরিবহন এবং কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান ও হাসপাতাল এ ছুটির আওতাবহির্ভূত থাকবে।  জরুরি প্রয়োজনে অফিসও খোলা রাখা যাবে।

প্রয়োজনে ওষুধ শিল্প, উৎপাদন ও রফতানিমুখী শিল্প কারখানা চালু রাখতে পারবে।  সেই আদেশ সংশোধন করে এখন আওতাবহির্ভূত হিসেবে জ্বালানি ও সংবাদপত্র যুক্ত করা হলো।

এর আ‌গে ক‌রোনাভাইরাস মোকা‌বিলায় প‌রি‌স্থি‌তি বি‌বেচনা ক‌রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাঠ প্রশাস‌নের স‌ঙ্গে ভিডিও কনফারেন্সে সরকারি ছুটি বাড়ানোর ঘোষণা দেন। এর পরপরই সাপ্তাহিক ছুটি মিলিয়ে ১১ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বাড়া‌নোর বিষয়টি অনুমোদনের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়। অনুমোদন পাওয়ার পরপরই বুধবার জারি করা হয়।

 

ঢাকা/নঈমুদ্দীন/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়