ঢাকা, বৃহস্পতিবার, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

একলাখ পরিবারের পাশে দাওয়াতে ইসলামী

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০২ ৬:১৩:৩০ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০২ ৬:১৩:৩০ পিএম

ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে কর্মহীন পরিবারকে আর্থিক সহযোগিতা ও খাদ্যসামগ্রী দিচ্ছে অরাজনৈতিক সংগঠন দাওয়াতে ইসলামী বাংলাদেশ।

তারা আপাতত একলাখ পরিবারকে নগদ এক হাজার টাকা ও খাদ্যসামগ্রী বিতরণ করবে।  পর্যায়ক্রমে আরো পরিবারকে সহায়তা করবে বলে জানিয়েছেন দাওয়াত ইসলামীর (নিগরান) সভাপতি কামাল আত্তারি।

তিনি বলেন, মানুষ খুব অসহায় সময় পার করছে।  তাদের জন্য আমাদের এই সহযোগিতা ক্ষুদ্র প্রচেষ্টামাত্র।  মহামারি  থেকে বাঁচতে আমরা আল্লাহর সাহায্য চাই। পাশাপাশি অসহায় পরিবারের পাশে থাকার চেষ্টা করছি। 

বৃহস্পতিবার সকাল থেকে কয়েকটি টিমে বিভক্ত হয়ে রাজধানীর ফার্মগেট, শাহজানপুর, মোহাম্মদপুর, ধানমন্ডি এলাকায় কর্মহীন নিম্ন আয়ের মানুষদের ঘরে ঘরে গিয়ে দাওয়াতে ইসলামীর লোকজন নগদ টাকা ও খাদ্যসামগ্রী দিয়ে আসেন। এ সময় দাওয়াতে ইসলামীর কর্মী রিয়াজ আত্তারি, নাইমুর রহমান আত্তারি, নিজাম আত্তারি উপস্থিত ছিলেন।

দাওয়াতে ইসলামীর পক্ষ থেকে মুন্সিগঞ্জ জেলার পঞ্চসার ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন এলাকায় কর্মহীন পরিবারের বাড়িতে বাড়িতে গিয়ে নগদ অর্থ সহায়তা দেওয়া হয়।  প্রতি পরিবারকে একহাজার টাকা করে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন দাওয়াতে ইসলামিক বাংলাদেশের জিম্মাদার মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী, মোহাম্মদ সেলিম আত্তারি, মিজানুর রহমান আত্তারি প্রমুখ।

চট্টগ্রামের রাউজান, খুলশী, উরকিরচর, রাঙ্গুনিয়াসহ বিভিন্ন এলাকায় প্রায় কয়েক হাজার পরিবারের মাঝে চাল ডাল, তেল পেঁয়াজ, লবণসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী মানুষের বাড়িতে গিয়ে পৌঁছে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন দাওয়াত ইসলামী বাংলাদেশের নিগরান (সভাপতি) মোহাম্মদ কামাল আত্তারি, জিম্মাদার মুবিন আত্তারি, আতিক রেজা আত্তারি প্রমুখ।

এভাবে ঢাকা, চট্টগ্রাম, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নীলফামারী হবিগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় বাড়ি বাড়ি গিয়ে দিনমজুর, শ্রমিকসহ অসহায় কর্মহীন মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী ও নগদ অর্থ বিতরণ করছে দাওয়াতে ইসলামী।

সংগঠনটির জিম্মাদার মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী জানান, করোনাভাইরাসের এই বিপদ মুহূর্তে অসহায় মানুষদের নগদ অর্থ ও খাদ্য সহায়তা দিতে পেরে মহান আল্লাহর কাছে শোকরিয়া জ্ঞাপন করছি।  এমন কঠিন সময়ে একটু হলেও কর্মহীন পরিবারগুলো আলোর দিশা পেয়েছেন।

করোনা মোকাবেলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে বাড়িতে থাকার আহ্বান জানিয়ে বলেন, আপনারা ঘরে থাকুন, ধৈর্য  হারাবেন না।  আমরা আপনাদের পাশে আছি।

সারা দেশে দাওয়াতে ইসলামীর সহযোগিতা অব্যাহত থাকবে বলেও জানান মুফতি জহির।


নঈমুদ্দীন/সাইফ