ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বেতনের ১ লাখ ৩০ হাজার টাকা দান করলেন ব্যারিস্টার সুমন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৩, ৩ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেতনের ১ লাখ ৩০ হাজার টাকা দান করলেন ব্যারিস্টার সুমন

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে শেষ মাসের বেতন ও আনুষঙ্গিক খরচ হিসেবে  পাওয়া ১ লাখ ৩০ হাজার টাকা দান করে দিয়েছেন ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন।  এই টাকায় করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের মধ‌্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিতরণ করবেন তিনি।

শুক্রবার (০৩ এপ্রিল) সকালে রাইজিংবিডির কাছে ব্যারিস্টার সুমন এ তথ্য জানান।

সুমন বলেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি চেয়ে গত ১৩ ফেব্রুয়ারি আমি পদত্যাগপত্র জমা দেই।  গত ১১ মার্চ আমার পদত্যাগপত্র গ্রহণ করে আইন মন্ত্রণালয়। এর মধ্যে আমাকে প্রসিকিউটর কার্যালয় থেকে জানানো হয়েছে, প্রসিকিউটর হিসেবে আমি শেষ মাসের বেতন ও অন্যান্য খরচ বাবদ ১ লাখ ৩০ হাজার টাকা পাবো।  কয়েকদিনের মধ্যে আমার অ‌্যাকাউন্টে এ টাকা যোগ হবে।

টাকা পাওয়ার কথা শুনেই আমি সিন্ধান্ত নিয়েছি সম্পূর্ণ টাকা অসহায়-অসচ্ছল মানুষের মধ‌্যে দান করবো।

সাবেক প্রসিকিউটর সুমন বলেন, যেহেতু টাকাটা কয়েকদিনের মধ্যে পাবো, তাই ইতিমধ্যে আমার অ‌্যাকাউন্ট থেকে ১ লাখ ৩০ হাজার টাকা উত্তোলন করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী কেনা শুরু করেছি।  বিভিন্ন বাড়িতে বাড়িতে গিয়ে এগুলো পৌঁছে দেবো।

তিনি এ সংকটময় মুহূর্তে রাষ্ট্রীয় বিভিন্ন সংস্থায় আইন কর্মকর্তা হিসেবে কর্মরত কর্মকর্তাদের এক মাসের বেতন অসহায়-অসচ্ছল মানুষকে দান করে দেওয়ার আহ্বান জানান।

 

ঢাকা/মেহেদী/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়