RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৬ ১৪২৭ ||  ১২ রবিউস সানি ১৪৪২

১১ এপ্রিল পর্যন্ত গার্মেন্টস বন্ধ রাখার সিদ্ধান্ত বিকেএমইএ'র

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৮, ৪ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১১ এপ্রিল পর্যন্ত গার্মেন্টস বন্ধ রাখার সিদ্ধান্ত বিকেএমইএ'র

বৈশ্বয়িক মহামারি করোনাভাইরাসের সংক্রমণের প্রভাবে সরকারের ছুটির সাথে সাদৃশ্য রেখে অবশেষে আগামী ১১ এপ্রিল পর্যন্ত সদস্য প্রতিষ্ঠানসমূহ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে নিট গার্মেন্টস ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফেকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ)।

শনিবার (৪ এপ্রিল) দিবাগত রাত ১২টার দিকে বিকেএমইএ'র সভাপতি এ কে এম সেলিম ওসমান স্বাক্ষরিত এক বিশেষ নির্দেশনায় এ তথ্য জানানো হয়।

বিশেষ নির্দেশনায় উল্লখ করা হয়, ‘এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানান যাচ্ছে যে- মহামারি করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে সরকারের ছুটির সাথে সাদৃশ্য রেখে বিকেএমইএ’র সদস্য প্রতিষ্ঠান সমূহ আগামী ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।’

এর আগে শনিবার (৪ এপ্রিল) রাতে এক অডিও বার্তায় দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আগামী ১১ এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ রাখার জন্য মালিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ড. রুবানা হক।

সেই বার্তায় তিনি বলেন, ‘কাজের অর্ডার থাকলে পোশাক কারখানা খোলা রাখতে পারবেন মালিকরা। তবে এ ক্ষেত্রে অবশ্যই শ্রমিকদের স্বাস্থ্য নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ১১ তারিখ পর্যন্ত কারখানা বন্ধ রাখতে আপনাদের কাছে আহ্বান জানাচ্ছি। এছাড়া সঙ্গত ও মানবিক কারণে কারখানায় উপস্থিত হতে না পারলে শ্রমিকদের চাকরিচ্যুত না করার আহ্বান জানাচ্ছি।’


ঢাকা/এনটি/সনি/নাসিম

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়