Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১২ ১৪২৮ ||  ১৫ জিলহজ ১৪৪২

ঢাকা ও আশপাশের এলাকায় বৃষ্টির আশঙ্কা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৭, ৫ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকা ও আশপাশের এলাকায় বৃষ্টির আশঙ্কা

রাজধানী ও এর আশপাশের এলাকার আকাশ আজ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সেই সঙ্গে দুই এক জায়গায় বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে।

রোববার (৫ এপ্রিল) সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য উল্লেখ করা হয়েছে।

এতে আরো বলা হয়েছে, দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। দক্ষিণ-পশ্চিম বা দক্ষিণ দিক থেকে ঘন্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। যা অস্থায়ীভাবে ঝড়ো হাওয়ার আকারে ঘণ্টায় ২৫ থেকে ৩৬ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পেতে পারে।

এদিকে আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

রাঙ্গামাটি, রাজশাহী, পাবনা, যশোর এবং চুয়াডাঙ্গা অঞ্চলগুলোর ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং এটি প্রশমিত হতে পারে।

সারা দেশে দিনের এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আদ্রতা ছিল ৯০ শতাংশ। ঢাকায় আজ সূর্যাস্ত হবে ৬টা ১৬ মিনিটে এবং আগামীকাল সোমবার ঢাকায় সূর্যোদয় হবে ৫টা ৪৫ মিনিটে।

 

ঢাকা/হাসান/জেনিস

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়