ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

১৪ এপ্রিল পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০২, ৫ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১৪ এপ্রিল পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা

করোনাভাইরাসের কারণে দেশে সাধারণ ছুটি বাড়ানো হয়েছে।  এর সঙ্গে সঙ্গতি রেখে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হয়েছে সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে।

রোববার (০৫ এপ্রিল) বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এ বিষয়ে আদেশ জারি করেছে।

এতে বলা হয়েছে, আন্তর্জাতিক ফ্লাইটে যাত্রী পরিবহনের (শিডিউল পেসেঞ্জার ফ্লাইট) ক্ষেত্রে উড়োজাহাজ চলাচল নিষেধাজ্ঞা ১৪ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হলো।

এ নিষেধাজ্ঞা বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালয়েশিয়া,  মালদ্বীপ,  ওমান, কাতার, সৌদি আরব, শ্রীলঙ্কা,  সিঙ্গাপুর,  থাইল্যান্ড,  তুরস্ক, সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাজ‌্য (মোট ১৬টি) রুটের ক্ষেত্রে কার্যকর হবে।

একইসঙ্গে অভ্যন্তরীণ যাত্রী পরিবহনের ক্ষেত্রে উড়োজাহাজ চলাচল নিষেধাজ্ঞা আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়েছে। তবে স্পেশাল কার্গো ফ্লাইট ও কার্গো ফ্লাইট যথারীতি চলবে।

এর আগে করোনাভাইরাসের কারণে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটের ফ্লাইট বন্ধের সময়সীমা ৭ দিন বাড়ানোর ঘোষণা দেয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।  যা ১৪ এপ্রিল পর্যন্ত কার্যকর হবে।

তারও আগে, অভ্যন্তরীণ রুট ও যুক্তরাজ্যসহ ইউরোপের সব দেশ ও অন্য ১০ দেশের সঙ্গে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞার সময়সীমা ৩১ মার্চ থেকে বাড়িয়ে ৭ এপ্রিল পর্যন্ত করা হয়েছিল।



ঢাকা/হাসান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়