ঢাকা, শুক্রবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

‘ঢাকায় প্রবেশ বা বের হওয়া যাবে না’

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৫ ৪:৩৮:৫৯ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৫ ৫:০২:০৭ পিএম
ফাইল ফটো

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাভেদ পাটোয়ারী বলেছেন, ঢাকা থেকে যাতে কোনো লোক বাইরে যেতে এবং বাইরে থেকে আসতে না পারে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।  এজন্য পুলিশের প্রতিটি ইউনিটকে নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার (০৪ এপ্রিল) রাতেই তিনি এমন নির্দেশনা দিয়েছেন বলে জানা গেছে।

এদিকে পুলিশ জানিয়েছে, আইজিপির নির্দেশনার অংশ হিসেবে থানা, হাইওয়ে, গোয়েন্দা পুলিশ, নৌ পুলিশ, র‌্যাবসহ প্রতিটি ইউনিট ঢাকামুখী মানুষের স্রোত ঠেকাতে কাজ শুরু করেছে। এ সময় কেউ ঢাকায় প্রবেশ করতে পারবেন না। এমনকি কাউকে বের হতেও দেওয়া হবে না।  বিভিন্ন হাইওয়ে এবং ঘাট এলাকায় পুলিশের তৎপরতা বাড়ানোর সঙ্গে বসানো হয়েছে চেকপোস্ট। রাস্তায় রোববার (০৫ এপ্রিল) এ কারণে অন্যদিনের তুলনায় পণ্যবাহী গাড়ি চলাচলও অনেকাংশে কমে গেছে। তবে জরুরি সেবাগুলোর যাতায়াত নিশ্চিত করা হবে।

এদিকে শনিবার রাতেই ঢাকার প্রবেশমুখ আমিনবাজার, যাত্রাবাড়ী, টঙ্গী, সদরঘাটসহ বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। বসানো হয়েছে চেকপোস্ট। সন্দেহভাজন হলে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ সময় মানুষকে ঘর থেকে বের না হতে পুলিশের শীর্ষ কর্মকর্তারা আহ্বান জানিয়ছেন।

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে শুক্র ও শনিবার দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলসহ বিভিন্ন জেলা থেকে হাজার হাজার গার্মেন্টস শ্রমিক ঢাকা আসতে শুরু করেন।  গণপরিবহন বন্ধ থাকায় ট্রাক বা লরি কিংবা পায়ে হেঁটেও ঢাকার উদ্দেশ‌্যে রওনা হন তারা।  যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় ওঠে।


ঢাকা/মাকসুদ/জেডআর