ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সোনারগাঁও লকডাউন করতে প্রধানমন্ত্রীর কাছে এমপির আর্জি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ৫ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোনারগাঁও লকডাউন করতে প্রধানমন্ত্রীর কাছে এমপির আর্জি

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে নারায়ণগঞ্জ-৩ সংসদীয় এলাকা (সোনারগাঁও) লকডাউন ঘোষণার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিশেষ আর্জি জানিয়েছেন ওই আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকা।

রোববার (৫ এপ্রিল) সন্ধ্যায় মুঠোফোনে রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন তিনি।

এমপি খোকা বলেন, স্থানীয় প্রশাসন, দলের নেতাকর্মীসহ সর্বস্তরের পেশাজীবীদের নিয়ে আমরা করোনাভাইরাসের সংক্রমণ থেকে এলাকাবাসীকে রক্ষা, সামাজিক দূরত্ব নিশ্চিত করা ও সচেতনতা সৃষ্টির জন্য রাত-দিন সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। কিন্তু  আমরা দেখছি, এতকিছুর পরও এলাকার সর্বস্তরের মানুষকে পুরোপুরি সচেতন করা যাচ্ছে না। কর্মহীন মানুষদের বাড়িতে গিয়ে আমরা খাবার পৌঁছে দিচ্ছি। আমরা তাদের বাড়িতে থাকার আহ্বান জানাচ্ছি। কিন্তু তারা অনেকটাই অসেচতন। কড়া নজরদারির পরও লোকচক্ষুর অন্তরালে তারা বাড়ি থেকে বের হচ্ছেন, জমায়েত করছেন। এরমধ্যে একদিনের জন্য গার্মেন্টস খোলা রাখায় অসেচতন শ্রমিকরা সোনারগাঁওয়ে ঢুকে পড়ায় করোনাভাইরাসের ঝুঁকি বেড়েছে। এতে সোনারগাঁওবাসী উদ্বিগ্ন হয়ে পড়েছেন। এ অবস্থায় সোনারগাঁওবাসীকে বাঁচাতে হলে এলাকা লকডাউন করে দিতে হবে। পরিস্থিতি বিবেচনা করে দ্রুত সোনারগাঁও লকডাউন ঘোষণার জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিনীত অনুরোধ জানাচ্ছি।

তিনি বলেন, সোনারগাঁও লকডাউন করে এলাকাবাসীকে আইন মানাতে হবে। ঘরে থাকা শতভাগ নিশ্চিত করতে হবে। প্রয়োজনে আমরাই তাদের খাবার পৌঁছে দেব।  

জানা গেছে, রোববার সকাল থেকে এমপি খোকার উদ্যোগে এলাকাবাসীকে সচেতন করতে প্রত্যেক মসজিদে মসজিদে প্রতি ওয়াক্ত নামাজের আগে মাইকিং করা হচ্ছে।

স্থানীয়রা জানিয়েছেন, ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রেও রোগীদের সচেতন করা হচ্ছে। বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থাও লোকজনকেও সচেতন করছে।

করোনাভাইরাস মোকাবেলায় বিশাল কর্মযজ্ঞের কথা জানিয়ে জাপার ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা বলেন, ১৮ মার্চ থেকে আমি সোনারগাঁও এলাকার অলিগলিতে রাত ২টা পর্যন্ত চষে বেড়াচ্ছি। শুরু থেকেই করোনা নিয়ে সচেতনতার জন্য লিফলেট বিতরণ ও মাইকিং চলছে। নিজেই এলাকায় গিয়ে মাস্ক, ব্লিচিং পাউডার, স্যানিটাইজারসহ চিকিৎসা সামগ্রী  বিতরণ করেছি। বাসা-বাড়িতে, দোকানে, পাড়া-মহল্লায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নিজেই বৃত্ত একে দিয়েছি। বাড়িতে অবস্থান নিশ্চিত করার জন্য আওয়ামী লীগ ও জাতীয় পার্টির শত শত নেতাকর্মী কাজ করছেন।  সেন্ট্রাল করোনা মনিটরিং সেল এবং ওয়ার্ডভিত্তিক স্বেচ্ছাসেবক কমিটি গঠন করা হয়েছে। তারা রাত-দিন কাজ করছেন। স্থানীয় প্রশাসনও সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। এতকিছুর পরও অনেক লোক এখনো সচেতন হচ্ছেন না। তাই লকডাউন করে বাসা-বাড়িতে অবস্থান নিশ্চিত করতে হবে। তাদের আইন মানাতে বাধ্য করতে হবে। এজন্য আমি সোনারগাঁও লকডাউনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানাচ্ছি।


ঢাকা/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়