ঢাকা, সোমবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

‘১৫ জেলায় করোনা রোগীর তথ‌্য মিলেছে’

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৬ ৩:৩২:৩৯ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৬ ৯:১১:৪৩ পিএম

দেশের ১৫ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়া রোগীর তথ‌্য পাওয়া গেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

সোমবার (০৬ এপ্রিল) অনলাইনে সংবাদ সম্মেলনে তিনি জানান, ‘এখন পর্যন্ত ১২৩ ব্যক্তির শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।  আমার কাছে ১২১ জনের তথ্য আছে।’

‘আমি সেই তথ্য থেকেই আপনাদের বলছি- ঢাকা মহানগরীতে ৬৪ জন, নারায়ণগঞ্জে ২৩ জন, মাদারীপুরে ১১ জন, গাইবান্ধায় পাঁচ জন, চট্টগ্রামে দুই জন, চুয়াডাঙ্গা, কুমিল্লা, কক্সবাজার, গাজীপুর, মৌলভীবাজার, নরসিংদী, রংপুর, শরীয়তপুর ও সিলেটে একজন করে। আর ঢাকা মহানগরের বাইরে চারজন, জামালপুরে তিনজনের তথ‌্য পাওয়া গেছে।

অধ্যাপক ডা. আবুল কালাম বলেন, ‘বাংলাদেশের ১৫ জেলা, আমরা ১৫টি জেলায় কেস পেয়েছি। কিন্তু ‘ক্লাস্টার’, আমরা বলবো যেখানে একাধিক ব্যক্তি আছে এবং এক জায়গার মধ্যে সীমাবদ্ধ আছে যে জায়গা। কাছাকাছি, যেমন একজায়গা থেকে আরেক জনের মধ্যে ছড়াতে পারে, এটা হলো ঢাকা মহানগরী, নারায়ণগঞ্জ, মাদারীপুর এবং গাইবান্ধা।’

অন‌্যদিকে দেশে আজ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও তিনজন।  নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৫ জন। এ নিয়ে মোট আক্রান্ত ১২৩ জন। আগে ছিলো ৮৮ জন।

 

ঢাকা/সাওন/জেডআর