ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৪১

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৯, ৭ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৪১

করোনায় আক্রান্ত হয়ে দেশে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় ১৭ জনের মৃত্যু হলো। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর আগে ১২৩ জন আক্রান্ত ছিল। এ নিয়ে দেশে আক্রান্তে সংখ্যা ১৬৪ জনে দাঁড়িয়েছে। 

মঙ্গলবার (৭ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তর থেকে অনলাইন বিফিংয়ে এ তথ্য জানান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এসময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন। 

মীরজাদী সেব্রিনা জানান, গত ২৪ ঘণ্টায় ৭৯২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আক্রান্ত ৪১ জনের মধ্যে ২৮ জন পুরুষ, নারী ১৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩৩ জন। আক্রান্তদের মধ্যে ২০ জন ঢাকার, ১৫ জন নারায়ণগঞ্জের, ১ জন কুমিল্লার ও ১ জন চট্টগ্রামের। এছাড়া কেরানীগঞ্জে ১ জন, বাকি তিনজন কোথায় শনাক্ত হয়েছে তা তিনি নিশ্চিত করেননি।

তিনি বলেন, বয়স ভেদে ১০ বছরের নিচে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে চার, ২১ থেকে ৩০ বছেরর মধ্যে ১০, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৫, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৯, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ এবং ষাটোর্ধ রয়েছেন ৫ জন।

মৃতদের মধ্যে চারজন পুরুষ, নারী একজন। ষাটোর্ধ দুই জন, ৫০ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছে দুই এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন।

মৃতদের মধ্যে দুই জন ঢাকার, বাকি তিনজন ঢাকার বাইরের ।

আবুল কালাম আজাদ বলেন, সারা দেশে মোট ৭ হাজার ৬৯৩ টি আইসোলেশন বেড রয়েছে। এর মধ্যে ঢাকায় ১ হাজার ৫৫০টি এবং ঢাকার বাইরে ৬ হাজার ১৪৩টি। আইসিইউ রয়েছে ১১২টি। ঢাকার বাইরে ৩৩টি আইসিইউ এবং ঢাকায় ৭৯টি। ডায়ালাইসিস বেড রয়েছে ৪০টি। আইসিইউ বেডের সংখ্যা বাড়ানোর চেষ্টা চলছে বলে তিনি জানান।

 

ঢাকা/সাওন/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়