ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

একটা মাস সাবধানে থাকতে হবে: প্রধানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৩, ৭ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
একটা মাস সাবধানে থাকতে হবে: প্রধানমন্ত্রী

বিশ্বব্যাপী করোনাভাইরাসের আগ্রাসনের কথা স্মরণ করিয়ে দিয়ে আগামী এক মাস সাবধানে থাকার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৭ এপ্রিল) গণভবন থেকে দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে চট্টগ্রাম এবং সিলেট বিভাগের ১৫ জেলার প্রশাসনিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে এ পরামর্শ দেন তিনি।

কনফারেন্সের এক পর্যায়ে ফেনী জেলার দায়িত্বশীলদের সঙ্গে কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আগামী একটা মাস আমাদের সাবধানে থাকতে হবে।’

এ সময় আর্থিক সংকটে পড়া মানুষদের সহায়তা ও খাদ্যসামগ্রী পৌঁছে দিতে জেলার প্রশাসকদের প্রতি আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, অনেকে ছোট ব্যবসা করে। এখন তাদের কাজ নেই। তাদের ঘরে খাবার পৌঁছে দিতে হবে। যারা ভিজিএফসহ সরকারির অন্যান্য সহযোগিতা পাচ্ছে তাদের বাইরে যারা আছেন তাদের সহযোগিতা করতে হবে। তৃণমুল পর্যায়ে কমিটি করাই আছে। এছাড়া রাজনৈতিক নেতাসহ অন্যান্যদের নিয়ে আরেকটি কমিটি দরকার যাতে সত্যিকার অর্থে প্রয়োজন এমন মানুষের হাতে সহয়তা পৌঁছায়।’

এ সময় ফেনী জেলা প্রশাসক জানান, জেলায় এখনো কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। ২৫ জন সন্দেহজনক রোগী নমুনা পরীক্ষা করা হয়েছে। কিন্তু সবাইর নেগেটিভ এসেছে। আইনশৃঙ্খলা, দ্রব্যমুল্যসহ সব পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলেও এ সময় জানান তিনি।

রাঙামাটি, সুনামগঞ্জের জেলা প্রশাসকও জানান দুটি জেলায় এখনো কোনো করোনা রোগী শনাক্ত হয়নি।

রাঙামাটিতে একজনর করোনার লক্ষণ নিয়ে মৃত্যুবরণ করার পর তার নমুনা ঢাকায় পাঠানো হয়। কিন্তু পরীক্ষার পর সেটি নেগেটিভ এসেছে।

অন্যদিকে সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. আবদুল।

 

ঢাকা/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়