ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্বাস্থ্যখাতের প্রত্যেককে নিরলস কাজ করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৯, ৭ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বাস্থ্যখাতের প্রত্যেককে নিরলস কাজ করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনাভাইরাস মোকাবেলায় দেশের স্বাস্থ্যখাতের প্রতিটি ব্যক্তিকে নিরলস কাজ করতে হবে।

মঙ্গলাবার (৭ এপ্রিল) মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে অনলাইনের মাধ্যমে বিশ্ব স্বাস্থ্য দিবস- ২০২০ এর উদ্বোধনকালে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্বময় আতঙ্ক তৈরি করা করোনাভাইরাস আমাদের দেশেও অনেক মানুষকে আক্রান্ত করেছে। একারনে আমরা আমাদের আজকের অনুষ্ঠান অনলাইনে ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে করার উদ্যোগ নিয়েছি। এই ভাইরাস মোকাবেলায় দেশের স্বাস্থ্যখাতে যুক্ত প্রতিটি ব্যক্তিকে নিরলস কাজ করতে হবে।

তিনি বলেন, দেশের মানুষের জন্য কাজ করতে পারার এটি বিরাট সুযোগ, এই সুযোগ যাতে কেউ মিস না করি, সে ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে। আজকেও দেশে ৪১ জন মানুষ নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হওয়াসহ ৫ জন মারা গেছেন। আমরা সকলে মিলে এখনি নিজ নিজ অবস্থান থেকে কাজে নেমে পড়তে হবে। একদিকে দেশের মানুষকে সচেতন করতে হবে এবং অন্যদিকে মানুষকে সঠিকভাবে চিকিৎসা প্রদানও করতে হবে।"

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক করোনা মোকাবেলায় স্বাস্থ্যসেবায় জড়িতদের বিশেষ ইন্সিউরেন্স ব্যবস্থার উদ্যোগ গ্রহন করাকে স্বাগত জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী চিকিৎসক, নার্স,মেডিকেল টেকনোলজিস্টদের আরো নতুন উদ্যোমে কাজে নেমে যাবার আহবান জানান ।

প্রধানমন্ত্রীকে বিশেষ ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রীর এই বিশেষ প্রণোদনা স্বাস্থ্য সেবায় বিশেষ ভুমিকা রাখবে ।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ইকবাল আর্সেনাল, বিশ্ব স্বাস্থ্য সংস্থার বাংলাদেশ প্রতিনিধি মি. বার্ধন রানা, নার্সিং অ্যান্ড মিড ওয়াইফারি মহাপরিচালক সিদ্দিকা আকতার, স্বাস্থ্য ব্যুরোর লাইন ডিরেক্টরসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও অঞ্চল থেকে প্রায় ৪০০ জন স্বাস্থ্য সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশ নেন। দিবসটির এবারের প্রতিপাদ্য করা হয়েছে "Support Nurses and Midwives" যার বাংলা অর্থ করা হয়েছে "নার্স ও মিডওয়াইভদের দায়িত্বে সহযোগিতা মান-সম্মত সেবার নিশ্চয়তা"।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী আজ সকালে রাজধানীর ঔষাধাগারে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের জন্য ১০টি নতুন গাড়ির চাবি হস্তান্তর করেন।


ঢাকা/আসাদ/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়