ঢাকা, সোমবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

গুজব সৃষ্টিকারীদের দমন করা হবে: নৌ পরিবহন প্রতিমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৭ ৯:২১:১২ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৭ ৯:২১:১২ পিএম

গুজব সৃষ্টিকারীদের দেশবিরোধী আখ্যা দিয়ে তাদের কঠোরভাবে দমনের কথা বলেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, করোনাকে পুঁজি করে যারা গুজব রটায় তারা করোনার চেয়েও ভয়ংকর। করোনায় কিছু সুবিধাবাদী স্বার্থান্বেষী মহল উস্কানি দিতে পারে বলে স্থানীয় প্রশাসন ও জনগণকেও সতর্ক করেন মন্ত্রী।

মঙ্গলবার দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে (কাঞ্চন) দিনাজপুর জেলার করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি এবং সার্বিক ত্রাণ কার্যক্রম নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

গুজব সৃষ্টিকারীদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, সম্প্রতি নারায়নগঞ্জ সিটি মেয়র আইভী করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন বলে গুজব সৃষ্টি করা হয়। পরবর্তীতে জানা গেল এই সব গুজব। দেশের অনেক জায়গায় সোস্যাল মিডিয়াকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে এ ধরনের গুজব ছড়ানো হচ্ছে। এসব গুজবসৃষ্টিকারীদের কঠোরভাবে দমন করতে হবে।

করোনা মোকাবিলায় সবাইকে সামনে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, করোনা মোকাবিলার দায়িত্বে যারা আছেন, তাদের সাহসী হতে হবে। জীবন-মৃত্যুর ভয়ে লুকিয়ে না থেকে করোনাভাইরাস সংক্রমণ ও বিস্তার প্রতিরোধে সকলকে একযোগে কাজ করতে হবে।

এ সময় জনপ্রতিনিধিদের জনগণের পাশাপাশি থেকে সরকারের দেয়া ত্রাণ কার্যক্রম যেন সুষ্ঠভাবে পরিচালিত হয়, সেদিকে খেয়াল রাখার আহ্বান জানান মন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা প্রতিরোধে নিজের সাধ্যমত সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছেন জানিয়ে নৌ প্রতিমন্ত্রী বলেন, ‘মন্ত্রী, এমপি ও জনপ্রতিনিধিরা নিজেদের পরিবার ও জীবনকে বাজি রেখে করোনা প্রতিরোধে কাজ করে যাচ্ছেন।’

তিনি বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি যেসব চায়ের দোকানে বেশি জনসমাগম ঘটছে, সেই চায়ের দোকানগুলোর বিষয়ে সতর্কতা অবলম্বনের পাশাপাশি বস্তিগুলোর প্রতি বিশেষ নজর রাখাতে হবে। এছাড়াও স্বল্প আয়ের মানুষ দরিদ্র মানুষ যাতে করে অনাহারে না থাকে সে বিষয়ে জনপ্রতিনিধিদের খেয়াল রাখার পরামর্শ দেন তিনি।

দেশের সীমান্ত এলাকায় নজর বাড়ানোর আহ্বান জানিয়ে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘কিছু বাংলাদেশি বিদেশে থেকে সীমান্ত দিয়ে অবৈধভাবে দেশে প্রবেশ করে নিজ নিজ এলাকায় অবাধে চলাফেরা করছে। এতে করে নিজের এবং আশপাশের পরিবারকে বিপদে ফেলছে। এব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীসহ সর্বস্তরের মানুষকে সজাগ থাকতে হবে।’

দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংরক্ষিত নারী আসনের এমপি জাকিয়া তাবসসুম জুই, জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন, সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস, জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আহাদ আলী।

এর আগে প্রতিমন্ত্রী নিজ নির্বাচনী এলাকা বিরল ও বোচাগঞ্জ উপজেলা প্রশাসনের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে মতবিনিময় করেন। পরে বিকালে দুই উপজেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বৈঠকে ত্রাণ কার্যক্রমের খোঁজ-খবর নেন।


পারভেজ/সাজেদ