ঢাকা, সোমবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

রক্ত দিয়ে বাসায় ফেরার পথে সাংবাদিককে পুলিশের মারধর

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৮ ৮:১৮:৪৬ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৮ ৮:১৮:৪৬ পিএম

রাজধানীর একটি হাসপাতালে ক্যানসারের রোগীকে রক্ত দিয়ে বাসায় ফেরার পথে শওকত হায়দার ও মো. জিহাদ নামে দুই সাংবাদিক পুলিশের বেধড়ক মারধরের শিকার হয়েছেন।

মঙ্গলবার (০৭ এপ্রিল) বিকেল সাড়ে ৩টার দিকে রূপনগর আবাসিক এলাকার মোড়ে এ ঘটনা ঘটে। এতে আহত হন ইনিউজ৭১ডটকমের সম্পাদক শওকত হায়দার ও বিশেষ প্রতিবেদক মো. জিহাদ। মিরপুর ১১ নম্বরের ইসলামী ব্যাংক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে তারা নিজ নিজ বাসায় রয়েছেন।

এ  বিষয়ে পুলিশ মহাপরিদর্শক বরাবর অভিযোগ করেছেন লাঞ্ছনার শিকার শওকত হায়দার।

শওকত হায়দার বলেন, রূপনগরের সুরক্ষা জেনারেল হাসপাতালে রক্ত দিয়ে আমি ও সহকর্মী জিহাদ হেঁটে বাসায় ফিরছিলাম। রূপনগর মোড়ে আসার পর পুলিশ জিহাদকে ‘বের হইছস ক্যান’ বলে পেটাতে শুরু করে। আমি একটু পেছনে ছিলাম। মারতে দেখে মোবাইলে ভিডিও করতে শুরু করি।  বিষয়টি দেখে ১৫ থেকে ২০ জন পুলিশ সদস্য আমাকেও মারতে শুরু করে।  বারবার সাংবাদিক পরিচয় দেওয়ার পরও তারা থামেনি। 

তিনি বলেন, আমরা বারবার নিজের পরিচয় দিচ্ছিলাম, রক্ত দিয়ে ফেরার কথা বলছিলাম। কিন্তু আমাদের কোনও কথা শুনেনি। রাস্তার এপাশ থেকে ওপাশ দৌড়াতে দৌড়াতে আমাদের মারা হয়। ঘটনাস্থলে রূপনগর থানার পরিদর্শক মোকাব্বর ছিলেন। তিনি আমাদের পরিচয় পেয়ে রক্ষা করার পরিবর্তে নিজেও মেরেছেন।

মারধরের সময় তার মোবাইলটি কেড়ে নিয়ে ভিডিও ডিলেট করে দেয় পুলিশ সদস্যরা।  মানিব্যাগে সঙ্গে পাঁচ হাজার টাকা ছিল। পুলিশ মারধরের সময় সেই টাকা কোথায় পড়েছে তার আর খুঁজে পাননি বলেও জানান তিনি।

রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) আবুল কালাম বলেন, একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। আমি ব্যক্তিগতভাবে ওনাদের সঙ্গে কথা বলেছি। ওনারা হাসপাতাল থেকে বাসায় এসেছেন। পরিস্থিতি স্বাভাবিক হলে বসে সমাধান করে নেবো।


ঢাকা/নূর/জেডআর