Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১২ ১৪২৮ ||  ১৫ জিলহজ ১৪৪২

অনাদায়ী ভূমি উন্নয়ন কর পরিশোধের সময়সীমা এক মাস বৃদ্ধি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৮, ৯ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অনাদায়ী ভূমি উন্নয়ন কর পরিশোধের সময়সীমা এক মাস বৃদ্ধি

ক‌রোনাভাইরা‌সের কার‌ণে বকেয়া ও চলতি বছরের অনাদায়ী ভূমি উন্নয়ন কর পরিশোধের সময়সীমা এক মাস বৃদ্ধি করে আগামী ১৩ মে করা হয়েছে।

এছাড়া, ‘ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা-২০২০’ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের নির্দেশে ভূমি মন্ত্রণালয় জনস্বার্থে বৃহস্প‌তিবার (৯এপ্রিল) এ নির্দেশ জারি করেছে ব‌লে ভূমি মন্ত্রণালয় এর জনসংযোগ কর্মকর্তা সৈয়দ মো. আব্দুল্লাহ আল নাহিয়ান জানান।

এ‌তে বলা হয়, প্রচলিত বিধি অনুযায়ী প্রতি বাংলা বছর ৩০ চৈত্র তারিখের মধ্যে ভূমি উন্নয়ন কর পরিশোধ করতে হয়। করোনাভাইরাসের বৈশ্বিক মহামারি সংক্রমণ প্রতিরোধে সরকার ইতোমধ্যে জরুরি সেবা ব্যতীত অন্যান্য সকল সরকারি ও বেসরকারি অফিস-আদালত সাধারণ ছুটি ঘোষণা করেছে। এছাড়া, সরকার কর্তৃক সাধারণ মানুষের চলাচল সীমিত করা হয়েছে এবং কোনো কোনো এলাকা লকডাউন করা হয়েছে।

করোনাভাইরাসের প্রভাবে দেশের উদ্ভূত পরিস্থিতিতে নাগরিক ও সংস্থা উভয়ের পক্ষে উল্লিখিত তারিখের মধ্যে বকেয়া এবং চলতি বছরের অনাদায়ী ভূমি উন্নয়ন কর পরিশোধ করা কোনোভাবেই সম্ভব নয়।

এমতাবস্থায়, নাগরিকদের সুবিধার্থে ভূমি উন্নয়ন কর পরিশোধের সময়সীমা আরও এক মাস বৃদ্ধি করে আগামী ১৩ মে  পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

এছাড়া, আগামী ১২ এপ্রিলে অনুষ্ঠেয় ‘ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা-২০২০’ একই কারণে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

 

ঢাকা/নঈমুদ্দীন/জেনিস

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়