ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

প্রাথমিকের কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৭, ১০ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রাথমিকের কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকার নির্দেশ

করোনা ভাইরাসসহ যেকোনো জরুরি পরিস্থিতি মোকাবিলায় সব কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে অবস্থান নিশ্চিত করার নির্দেশ দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

কর্মকর্তা-কর্মচারীরা স্থানীয় প্রশাসনকে সার্বিক সহযোগিতার জন্যও নির্দেশ দেওয়া হয়েছে।

শুক্রবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘এখন একটি দুর‌্যোগের সময় পার করছি আমরা। এ অবস্থায় সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সরকার সাধারন ছুটি ঘোষণা করায় অনেক কর্মকর্তা-কর্মচারী কাজের বাইরে অন্যত্র অবস্থান করছেন। কিন্তু আমরা শিক্ষার্থীদের বাসায় অবস্থানসহ, টেলিভিশন ক্লাস মনিটরিংয়ে কর্মকর্তাদের অভিভাবক ও শিক্ষকদের সঙ্গে সমন্বয়ের নির্দেশ দিয়েছি আগেই। কিন্তু কেউ কেউ সেটি মানছে না। তাই আমরা পুণরায় তাদের এ সংক্রান্ত নির্দেশনা দিয়েছি।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো এবং জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ) মহাপরিচালককে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

মন্ত্রণালয়ের পাঠানো এ সংক্রান্ত নির্দেশনায় বলা হয়, প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে অবস্থান করে করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ ও এর প্রাদুর্ভাবজনিত যেকোনো জরুরি পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় প্রশাসনকে সার্বিক সহযোগিতা দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছিল।

'সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে কোনো কেনো কর্মকর্তা-কর্মচারী কর্মস্থলে অবস্থান না করে অন্যত্র অবস্থান করছেন, যা সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর পরিপন্থি।’

বিষয়টি অতীব জরুরি উল্লেখ করে নির্দেশনায় বলা হয়, করোনা ভাইরাস প্রতিরোধে ও এর প্রাদুর্ভাবজনিত যেকোনো জরুরি পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় প্রশাসনকে সার্বিক সহযোগিতা দেওয়ার জন্য সব কর্মকর্তা-কর্মচারীদের স্ব স্ব কর্মস্থলে অবস্থান নিশ্চিত করার জন্য নির্দেশক্রমে পুনরায় অনুরোথ করা হলো।


ঢাকা/ইয়ামিন/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়