ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইআরএফ সদস্যদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৯, ১০ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইআরএফ সদস্যদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ

পেশাগত দায়িত্ব পালনকালে করোনাভাইরাস থেকে রক্ষা পেতে সুরক্ষা সামগ্রী বিতরণ করছে অর্থনৈতিক প্রতিবেদকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) । বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সংগঠনের ২৫০ জন সদস্যের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হচ্ছে।

এবিষয়ে ইআরএফ সাধারন সম্পাদক এস এম রাশেদুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, ‘দেশের বর্তমান অবস্থায় যে কয়টি পেশার লোক ঝুঁকির মধ্যে তাদের দায়িত্ব পালন করছেন, তার মধ্যে বিভিন্ন সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিকরা অন্যতম। তাদের সংবাদের তথ্য সংগ্রহ করতে গিয়ে ঘরের বাইরে যেতেই হয়। এ অবস্থায় জনতা ব্যাংকসহ কয়েকটি করপোরেট সংস্থা আমাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। রাইজিংবিডি’র মাধ্যমে তাদের ধন্যবাদ জানাই।’

তিনি বলেন, ইতোমধ্যে কয়েকটি সংবাদ মাধ্যমের সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্তের সংবাদ ছাপা হয়েছে। যা পেশাগত ঝুঁকির ইঙ্গিত বহন করে। এ অবস্থায় ইআরএফ-এর পক্ষ থেকে সুরক্ষা সামগ্রী সদস্যদের ঘরে ঘরে গিয়ে পৌঁছে দেওয়া হচ্ছে। এ সময় বিষয়টি খুবই কষ্টসাধ্য। তারা রাজধানীর বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে অবস্থান করছেন। তবু ইআরএফ সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করতে এ উদ্যোগ কার্যকর করা হচ্ছে।

ইআরএফ তাদের সদস্যদের সুরক্ষার জন্য একটি করে পারসোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই), এক বক্স মাস্ক, প্রয়োজনীয় সংখ্যক হ্যান্ড গ্লাভস এবং ৪ বোতল করে উন্নত মানের হ্যান্ড সেনিটাইজার দিচ্ছে।


ঢাকা/হাসনাত/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়