ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

করোনা রোধে তৎপর গংগারামপুরের নবগংগা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৯, ১০ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনা রোধে তৎপর গংগারামপুরের নবগংগা

মাগুরার শালিখা উপজেলার গংগারামপুর গ্রামের একটি সংগঠন নবগংগা। এ সংগঠনের সদস্যরা ১৫ দিন আগে থেকেই গ্রামবাসীকে করোনাভাইরাস সম্পর্কে সচেতন করতে বাড়ি বাড়ি গিয়ে প্রচারণা চালাচ্ছে।

প্রথম পর্যায়ে তারা গ্রামের প্রতিটি বাড়ি গিয়ে করোনা সম্পর্কিত লিফলেট বিতরণ করে। পরবর্তীতে সাবান ও মাস্ক বিতরণ করে। প্রবাসী ও ঢাকা ফেরত মানুষকে হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করতে লাল পতাকা টানানোর ব্যবস্থা করে।

সামাজিক দূরত্ব নিশ্চিত করতে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন এ সংগঠনের সদস্যরা। বাইরে থেকে এ গ্রামে কেউ এলে তারা সঙ্গে সঙ্গে তা প্রশাসনকে জানাচ্ছে। নির্দিষ্ট সময় বাজারের দোকান বন্ধ হচ্ছে কি না সে বিষয়ে সবসময় সজাগ দৃষ্টিও রাখছে।

স্বেচ্ছাসেবক দলের প্রধান তরফদার মাকসুদার রহমান ডলার বলেন, ‘‘স্বেচ্ছাসেবকরা দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে চলেছে। তারা সকাল থেকে রাত পর্যন্ত গ্রামবাসীকে বোঝানোর চেষ্টা করছে। মাঝে মাঝে আমরা প্রশাসনের সহায়তা নিচ্ছি। গংগারামপুর গ্রামকে রক্ষা করার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করছি।

‘একইসাথে মানুষকে সচেতন করতে ফেসবুকে বিভিন্ন পোস্ট দেওয়া হচ্ছে। শুধু আমাদের গ্রামেই নয়, সব গ্রামেই এমন স্বেচ্ছাসেবক থাকলে প্রশাসনও তাদের মাধ্যমে সহযোগিতা পাবে। আমরা সবার মঙ্গল কামনা করি।”


ঢাকা/আসাদ/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়