ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

৫৫ লাখ টাকা অনুদান পাবে ১৩শ দুস্থ নারী ও শিশু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ৫ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৫৫ লাখ টাকা অনুদান পাবে ১৩শ দুস্থ নারী ও শিশু

দেশের প্রায় এক হাজার তিনশ দুস্থ নারী ও শিশুর জন্য ৫৫ লাখ টাকা অনুদান দেবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রলণালয়।  চিকিৎসা সেবা, শিক্ষা সহায়তা ও সাধারণ আর্থিক- এই তিন ক্যাটাগরিতে অনুদান দেওয়া হবে।

মঙ্গলবার (০৫ মে) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত দুস্থ নারী ও শিশু কল্যাণ তহবিলের বোর্ড অব ট্রাস্টির সভায় এ অনুদান দেওয়ার সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুননেসা ইন্দিরা।

সভায় জানানো হয়, মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সংসদ সদস্যদের সুপারিশ, বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং উপজেলা ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় থেকে অনুদান পাওয়ার আবেদনের মধ্যে থেকে বাছাই করে অনুদান দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রতিমন্ত্রী ফজিলাতুননেসা ইন্দিরা বলেন, ‘করোনাভাইরাসের দুর্যোগের সময় দুস্থ নারী ও শিশুদের এই অনুদান তাদের পরিবারের আর্থিক কষ্ট লাঘবে সহায়তা করবে। ভিজিডি, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতা ও কর্মজীবী ল্যাক্টেটিং মা ভাতা নিয়ে দেশের প্রায় এক কোটির বেশি নারী ও শিশু সরাসরি সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় রয়েছে। যা এই সংকটময় মুহূর্তে নারী ও শিশুদের খাদ্য ও আর্থিক নিরাপত্তা নিশ্চিত করছে।’

সভায় সচিব কাজী রওশন আক্তার বলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারী ও শিশুর উন্নয়নে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। ভবিষ্যতে অনুদানের অর্থ সুবিধাভোগীদের মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পাঠানো হবে।


ঢাকা/হাসান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়