ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চট্টগ্রামে করোনা রোগীদের অকৃত্রিম বন্ধু আল মানহিল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৮, ৭ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে করোনা রোগীদের অকৃত্রিম বন্ধু আল মানহিল

যেখানে করোনা আক্রন্তের কথা শুনলেই স্বজনরাই দূরে পালিয়ে যাচ্ছে, সেখানে গভীর ভালোবাসা নিয়ে এই রোগীদের পাশে থাকছে চট্টগ্রামের আল মানহিল নামের একটি সংগঠন।

চট্টগ্রাম মহানগরীতে করোনা আক্রান্ত রোগীদের হাসপাতালে আনা-নেওয়া থেকে শুরু করে মারা গেলে তাদের লাশ দাফনের সব কাজই করছে স্বেচ্ছাসেবী সংগঠন আল মানহিলের স্বেচ্ছাসেবকরা।

চট্টগ্রাম জেলা ও মহানগরে করোনা আক্রান্তদের মধ্যে বৃহস্পতিবার পর্যন্ত মারা গেছে ১২ জন। এদের মধ্যে ছয় জনকেই নিজস্ব ব্যবস্থাপনায় দাফন করেছে এই সংগঠনের কর্মীরা।

চট্টগ্রাম নগর পুলিশ এবং সিটি কর্পোরেশনের সাথে সমন্বয় করে এই অভাবনীয় জনকল্যাণমূলক কাজগুলো করছে মানহিলের স্বেচ্ছাসেবীরা।

আল মানহিলের সমন্বয়কারী আবুল কালাম আজাদ রাইজিংবিডিকে জানান, গত মার্চ মাসের শুরু থেকেই চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীদের সেবায় নিয়োজিত রয়েছেন তারা। পুলিশ, সিটি কর্পোরেশন কিংবা স্বাস্থ্য বিভাগ থেকে সংবাদ পেলেই তারা দ্রুত ছুটে যাচ্ছেন করোনা রোগীদের কাছে।

নিজেদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে নিজস্ব অ্যাম্বুলেন্স সার্ভিসের মাধ্যমে করোনা রোগীদের হাসপাতালে আনা-নেয়া, দাফন কাফন সবই করছে মানহিলের কর্মিরা। চট্টগ্রামে দিন রাত ২৪ ঘণ্টায় মানহিলের ২৪ জন স্বেচ্ছাসেবী করোনা রোগীদের সেবায় নিয়োজিত রয়েছেন।

সর্বশেষ গতকাল বুধবার (৬ মে) চট্টগ্রামে সর্বশেষ মারা যাওয়া করোনা রোগীর দাফন-কাফন করেছে এই সংগঠনের কর্মীরা।

মানহিলের সমন্বয়কারী আবুল কালাম আজাদ রাইজিংবিডিকে জানান, যে কোনো পরিস্থিতিতে তারা করোনা আক্রান্ত রোগী কিংবা করোনায় মারা যাওয়া লাশের পাশে থাকবেন স্বার্থহীনভাবে। চলমান করোনা পরিস্থিতি যতদিন থাককবে ততদিন তারা এই সেবা দিয়ে যাবেন।


রেজাউল করিম/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়