ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাভারে গরিবদের জন্য সেনাবাহিনীর ‘সম্প্রীতির ইফতার’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৯, ১৯ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সাভারে গরিবদের জন্য সেনাবাহিনীর ‘সম্প্রীতির ইফতার’

দেশে করোনা ভাইরাস সংক্রমনে চলমান লকডাউন পরিস্থিতিতে সাভারে ‘সম্প্রীতির ইফতার’ আয়োজনের মাধ্যমে গরিব, দুস্থ ও অসহায় সাধারণ জনগণের মাঝে ইফতার বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

মঙ্গলবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় আজ সাভারের বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে (বিপিএটিসি) "সম্প্রীতির ইফতার’ আয়োজনের মাধ্যমে স্থানীয় ৫৫০ জন অসহায়, দুস্থ এবং নিন্মআয়ের পরিবারকে ইফতার প্রদান করা হয়।

এই কর্মসূচীতে সাভার এলাকার প্রান্তিক পরিবারগুলোকে আমন্ত্রণ জানানো হয় এবং রমজানের শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে তাদের হাতে ইফতার তুলে দেওয়া হয়। পাশাপাশি তাদের বর্তমানে উদ্ভুত করোনা পরিস্থিতি স্বাস্থ্যবিধি মেনে চলা ও সামাজিক দুরুত্ব বজায় রাখার জন্য প্রেষণা প্রদান করা হয়।

দুঃস্থদের জন্য ইফতার বিতরণের এই মানবিক কার্যক্রম তাদের মধ্যে অত্যন্ত ইতিবাচক সাড়া ফেলেছে বলে আইএসপিআর জানিয়েছে।

প্রসঙ্গত, বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশন করোনা মোকাবেলায় মোতায়েনের শুরু থেকেই তাদের দায়িত্বপ্রাপ্ত এলাকায় সামজিক দূরুত্ব নিশ্চিতকরণসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম, বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, অসহায় ও দুস্থ মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ, মাস্ক ও জীবানুনাশক সামগ্রী প্রদান, সম্প্রীতির বাজার চালুসহ দরিদ্র কৃষকের মাঝে বিনামূল্যে বিভিন্ন প্রকার সবজি ও কৃষিবীজ বিতরণ কর্মসূচি পালন করে আসছে।


ঢাকা/হাসান/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়